চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ধর্ষণের অভিযোগে বিজেপি নেতা চিন্ময়ানন্দ গ্রেপ্তার

ভারতে আইনের ছাত্রীকে ধর্ষণ ও ব্ল্যাকমেলিংয়ের অভিযোগে অভিযুক্ত বিজেপির প্রবীণ নেতা চিন্ময়ানন্দকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার সকাল ৮ টা ৫০ মিনিটে তাকে অসুস্থ অবস্থায় হাসপাতাল থেকে গ্রেপ্তার করা হয়।  

এ ঘটনার ঠিক পাঁচদিন আগে ১৫ সেপ্টেম্বর ওই ছাত্রী আদালতের সামনে এসে তার অভিযোগ করেন।

বিজ্ঞাপন

তিনি অভিযোগ করেন যে কলেজে ভর্তি হওয়ার পর এক বছর ধরে তার উপর যৌন নির্যাতন চালাতেন চিন্ময়ানন্দ। এমনকি ব্ল্যাকমেলও করা হত তাকে।

এর আগে সোমবার শারীরিকভাবে অসুস্থ বোধ করায় ৭৩ বছর বয়সী চিন্ময়ানন্দকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

বিজ্ঞাপন

ভারতের উত্তরপ্রদেশে একাধিক আশ্রম ও শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা করেন এই ক্ষমতাশালী রাজনীতিবিদ। তার বিরুদ্ধেই ধর্ষণের অভিযোগ আনেন আইনের শিক্ষার্থী ওই নারী। তবে পুলিশে অভিযোগ দায়ের করার প্রায় একমাস পরেও বিজেপি নেতা চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়নি বলে অভিযোগ ওঠে।

গত সোমবার প্রবীণ বিজেপি নেতা চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণ ও ব্ল্যাকমেল করার অভিযোগ তোলা আইন বিভাগের ছাত্রীকে তার বক্তব্য নেওয়ার জন্য কড়া সুরক্ষা ব্যবস্থার সঙ্গে আদালতে আনা হয়।

২৩ বছর বয়সী ওই ছাত্রী প্রায় এক বছর যাবত তাকে যৌন নির্যাতন করার অভিযোগ করেছে। ওই ছাত্রী চিন্ময়ানন্দ পরিচালিত শাহজাহানপুরের একটি আইন কলেজের দ্বিতীয় বর্ষে পড়ছিলেন।

গত ২৪ অগাস্ট ফেসবুকে একটি ভিডিও পোস্ট করার পরে আইন বিভাগের এই শিক্ষার্থী নিখোঁজ হন এবং তিনি অভিযোগ করেন, সন্ত সমাজের এক বড় নেতা আরও অনেক মেয়ের জীবন ধ্বংস করেছেন এবং আমাকে হত্যার হুমকি দিয়েছেন।

প্রকাশিত ওই ভিডিওর উপর ভিত্তি করে, নিখোঁজের তিন দিন পর ওই ছাত্রীর বাবা  প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দের বিরুদ্ধে মামলা করেন।

Bellow Post-Green View