চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

দ্রুত ৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

জাকির হাসান ও মুমিনুল হক চতুর্থ দিনের সকালে নেমে ভালোই ব্যাট করছিলেন। তাদের জুটি ভাঙার পর আরও মুশফিকুর রহিম ও শাহাদাত হোসনে দীপুও ফিরেছেন সাজঘরে। দ্রুত ৩ ‍উইকেট হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ। 

দুই অঙ্ক ছুঁয়ে উইকেটে থিতু হয়ে গিয়েছিলেন মুমিনুল হক। বাঁহাতি স্পিনার অ্যাজাজ প্যাটেলের সাধারণ এক ডেলিভারিতে পুল করতে গিয়ে হলেন এলবিডব্লিউ। ব্যাটেই লাগাতে পারলেন না বল। আবেদনের সঙ্গে সঙ্গে আম্পায়ার আউটের সংকেত দেন। এতটাই পরিষ্কার আউট ছিল যে রিভিউ নেয়ার কথা ভাবতে হয়নি।

১০ রান করে মুমিনুল ফিরেছেন সাজঘরে। মিরপুুর টেস্টের চতুর্থ দিনের সকালে দলীয় ৭১ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। এরপর মুশফিক (৯) ও শাহাদাত (৪) ফিরে যান দলের রান একশ ছোঁয়ার আগেই। ৮৮ রানে ৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের তৃতীয় দিন শেষে সংগ্রহ ছিল ২ উইকেটে ৩৮ রান। খেলা বন্ধ হওয়ার আগের বলে সাজঘরে ফেরেন নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশ অধিনায়ক করেন ১৫ রান। তার আগে মাহমুদুল হাসান জয় ২ রান করে ফেরেন সাজঘরে।

Reneta April 2023

বাংলাদেশের ইনিংস টানছেন জাকির হাসান। এ ওপেনার ৩৭ রানে অপরাজিত আছেন। ক্রিজে এসেছেন মেহেদী হাসান মিরাজ।

গ্লেন ফিলিপসের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের বিপক্ষে মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ৮ রানের লিড নেয় নিউজিল্যান্ড। অল্পের জন্য সেঞ্চুরি ছুঁতে পারেননি কিউই ব্যাটার। ৭২ বলে ৮৭ রানের ইনিংস খেলে শরিফুল ইসলামের বলে আউট হন।

ওই ওভারেই টিম সাউদি ফিরলে ১৮০ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। বাংলাদেশ প্রথম ইনিংসে করেছিল ১৭২ রান।