চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘দ্য বেস্ট-২০২০’ বাতিল করল ফিফা

বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ‘ফিফা দ্য বেস্ট-২০২০’ বাতিল করেছে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা। মার্কা এক প্রতিবেদনে জানাচ্ছে, করোনাভাইরাসের মহামারীতে ফুটবল স্থবির হয়ে পড়ার এবছর সেরা খেলোয়াড়ের পুরস্কার স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ফিফা।

আসছে সেপ্টেম্বরে মিলানে বসার কথা ছিল ফিফার বর্ষসেরা পুরস্কারের আসর। করোনাকালে যার কোনো অর্থ দেখছিল না ফিফা, যেখানে ফুটবল খেলাটাই মাঠে নেয়া সম্ভব হচ্ছে না কয়েকমাস ধরে।

বিজ্ঞাপন

তাতে লিওনেল মেসি কিংবা ক্রিস্টিয়ানো রোনালদোর মধ্যকার গত এক দশকের চিরায়ত দ্বৈরথ তো নয়ই, সেরার প্রশ্নে এবার তাদের সঙ্গে পাল্লা দিতে দেখা যাবে না বিশ্বের অন্য কোনো ফুটবলারকেও।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গত মার্চ থেকেই বিশ্বজুড়ে সবধরনের খেলাধুলা বন্ধ আছে। ফুটবল মাঠে ফেরানোর তোড়জোড় চলছে ইউরোপের লিগগুলোর মধ্য দিয়ে। কিছু লিগ বাতিলও হয়ে গেছে। স্থগিত হয়েছে কাতার বিশ্বকাপের বাছাইপর্ব। ইউরো ও কোপা আমেরিকার চলতি বছরের আসর গেছে পিছিয়ে।

ফিফা তার দুটি ইভেন্ট অনূর্ধ্ব-২০ ও অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপ স্থগিত করেছে আগামী বছর পর্যন্ত, ফুটসাল বিশ্বকাপও একই পরিণতি দেখে বসে আছে। বলতে গেলে কেবল একটি ছাড়া এবছরের সব ইভেন্টই বাতিল করেছে ফুটবলের অভিভাবক সংস্থাটি। চলতি বছরের ডিসেম্বরে আবু ধাবিতে বসতে যাওয়া ক্লাব বিশ্বকাপের আসর নিয়েই তারা কেবল কোনো সিদ্ধান্ত নেয়নি এখনও।

তবে আগস্টে মোনাকোতে বসার অপেক্ষায় থাকা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমের ড্র ও উয়েফার সেরা খেলোয়াড়ের পুরস্কারের আসর কিংবা ফুটবলের আরেক অনন্য পুরস্কার ব্যালন ডি অরের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত আসেনি।