চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘দ্য নোটবুক’-এর ‘নোয়া’ হতে পারতেন জর্জ ক্লুনি

‘দ্য নোটবুক’ ছবিতে রায়ান গসলিং কিংবা জেমস গার্নারের জায়গায় অন্য কোনো অভিনেতাকে কি ভাবা যায়? একদমই না। রায়ান গসলিং এবং জেমস গার্নারের জন্যই যেন ‘নোয়া ক্যালহন’ চরিত্রের জন্ম হয়েছে।

কিন্তু এই চরিত্রে তাদের বদলে অভিনয় করার কথা ছিল জর্জ ক্লুনি এবং পল নিউম্যানের। এক সাক্ষাতকারে এমনটাই জানিয়েছেন ক্লুনি।

বিজ্ঞাপন

সম্প্রতি এক সাক্ষাতকারে জর্জ ক্লুনি জানিয়েছেন ‘দ্য নোটবুক’ ছবির জন্য প্রথমে তাকে এবং পলকে নির্বাচন করা হয়েছিল। কমবয়সী ‘নোয়া ক্যালহন’ হিসেবে অভিনয় করার কথা ছিল জর্জ ক্লুনির। কিন্তু তার মনে হয়েছে, এই চরিত্রে তাকে মানাবে না। তাই ছবি থেকে সরে গিয়েছেন তিনি।

আমেরিকান রোমান্টিক ড্রামা ‘দ্য নোটবুক’। নিকোলাস পার্কসের উপন্যাস থেকে অনুপ্রাণিত হয়ে বানানো হয় সিনেমাটি। অ্যালি এবং নোয়া’র প্রেমের গল্প।

গরীব ঘরের উচ্ছ্বল তরুণ নোয়া এবং ধনী পরিবারের মেয়ে অ্যালির প্রেমে পড়ার গল্পের থেকেও আরও বেশি কিছু আছে এই গল্পে। বৃদ্ধ বয়সে স্ত্রীর ভুলে যাওয়া প্রেমকে একবার মনে করিয়ে দেওয়ার গল্প তুলে ধরা হয়েছে ছবিটিতে। পরিচালনা করেছেন নিক ক্যাসাভেটস। দারুণ ব্যবসাসফলতার পাশাপাশি কালজয়ী ছবির মর্যাদা পেয়েছে ছবিটি।