চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

‘দ্বিগুণেরও বেশি হচ্ছে মুক্তিযোদ্ধা ভাতা, পাবে শহীদ পরিবারও’

Nagod
Bkash July

মুক্তিযোদ্ধাদের ভাতা দ্বিগুণেরও বেশি করা হচ্ছে, সেইসঙ্গে শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারকেও ভাতার আওতায় আনা হচ্ছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

Reneta June

রোববার রাজারবাগ পুলিশ লাইন অডিটোরিয়ামে মুক্তিযুদ্ধের প্রথম প্রতিরোধে অংশ নেয়া যোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী আরো জানান, এসব বিষয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদনও দিয়েছেন। দুয়েকদিনের মধ্যে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।

অনুষ্ঠানে অংশ নিয়ে আইজিপি এ কে এম শহীদুল হক বলেন, মুক্তিযুদ্ধে চেতনার সঙ্গে বর্তমানের জঙ্গিবাদ সম্পূর্ণ বিপরীতমুখী। এই মৌলবাদের বিরুদ্ধে আমাদের আরেকটি যুদ্ধ করতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর মৃত্যুর পর থেকে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় (১৯৯৬) আসার আগ পর্যন্ত মুক্তিযোদ্ধারা নিজেদের আড়াল করে রাখতেন। শেখ হাসিনা না থাকলে বাংলাদেশে যুদ্ধাপরাধের বিচার হত না। এখন এসব বিচার হচ্ছে, জাতি কলঙ্কমুক্ত হচ্ছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে ১৯৭১ মালের ২৫ মার্চ রাতে প্রথম প্রতিরোধে অংশ নিয়ে শহীদ ১৩ জনের পরিবার, পরে মারা যাওয়া ৮ জন ও জীবিত ২৩ জনকে ৪ থেকে ৫ লাখ টাকা করে দেয়া হয়। জীবিতদের উত্তরীয়ও পরিয়ে দেয়া হয়।

BSH
Bellow Post-Green View