চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

‘দেড় মাস আগেও জানতাম না আবারও খেলতে পারব’

বলেছেন স্প্যানিশ কিংবদন্তি রাফায়েল নাদাল

Nagod
Bkash July

‘অবশ্যই এটি আমার টেনিস ক্যারিয়ারের অন্যতম একটি আবেগঘণ মুহূর্ত। দেড় মাস আগেও জানতাম না যে আবারও খেলতে পারব। আর আজ আমি আপনাদের সামনে এই ট্রফি নিয়ে দাঁড়িয়ে আছি। কী পরিমাণ যুদ্ধ করে এখানে আসতে হয়েছে, সেটা কেউ জানে না।’ এককভাবে ২১ বার গ্র‍্যান্ড স্লাম জয়ে আবেগপ্রবণ হয়ে এসব বলেছেন স্প্যানিশ কিংবদন্তি টেনিস তারকা রাফায়েল নাদাল।

Reneta June

ড্যানিল মেদভেদেভকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে ছেলেদের এককে দ্বিতীয়বারের মতো শিরোপা জিতেছেন তিনি।

বিশ্বরেকর্ডধারী এ তারকা তার ফাইনালের প্রতিপক্ষ মেদভেদেভের প্রশংসা করতেও ভোলেননি। জীবনের অন্যতম আবেগঘণ এ ম্যাচে মেদভেদেভের সাথে একই কোর্টে খেলতে পারাটাকে সম্মানের বলে উল্লেখ করেন তিনি।

‘ড্যানিল, আমি জানি এটা খুবই কঠিন একটি মুহূর্ত। আমিও জীবনে দুইবার এরকম অবস্থায় পড়েছি। এটি আমার ক্যারিয়ারের অন্যতম আবেগঘণ একটি ম্যাচ। আমি তোমার সাথে একই কোর্টে খেলতে পেরে সম্মানিত বোধ করছি। তুমি অসাধারণ ড্যানিল। অভিনন্দন তোমাকে।’

মহামারীর সময়ে এরকম সফল একটি টুর্নামেন্ট আয়োজনের জন্য দর্শক এবং টুর্নামেন্টের আয়োজক কমিটিকে ধন্যবাদ জানিয়েছে নাদাল বলেন,’টেনিস অস্ট্রেলিয়াকে অসংখ্য ধন্যবাদ। এরকম কঠিন পরিস্থিতিতে টুর্নামেন্ট আয়োজন করার জন্য। শেষ ২ বছর ধরে অসাধারণ কাজ করে যাচ্ছে আয়োজকরা। দর্শকদের ধন্যবাদ জানানোর মতো ভাষা নেই আমার। তোমরা অসাধারণ। খেলা চালিয়ে যাওয়ার মতো শক্তি এখনো আছে আমার। সামনের বছরও আসার সর্বোচ্চ চেষ্টা করব।’

রোববার ছেলেদের এককের ফাইনালে রুশ মেদভেদেভকে ২-৬, ৬-৭, ৬-৪, ৬-৪, ৬-৫ সেটে হারিয়ে শিরোপা জিতেছেন নাদাল। র‍্যাঙ্কিংয়ে ৪ ধাপ এগিয়ে থাকা মেদভেদকে হারাতে ৫ ঘন্টা ২৪ মিনিট লেগেছে ৩৫ বর্ষী নাদালের।

BSH
Bellow Post-Green View