চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দেশে ৯ মাসে সর্বনিম্ন ৫ জনের মৃত্যু

Nagod
Bkash July

দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের শুরু থেকে আজ ৩৪২তম দিনে ৫ জনের মৃত্যুতে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ২৫৩ জনে।  দেশে করোনা সংক্রমণ দেখা দেওয়ার পর থেকে গত ২৪ ঘণ্টাতেই এই ভাইরাসে আক্রান্ত হয়ে সর্বনিম্ন মৃত্যুর ঘটনা ঘটেছে। 

Reneta June

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় (অ্যান্টিজেন টেস্টসহ) ১৪ হাজার ৩২৮টি নমুনা পরীক্ষায় ৪০৪ জন শনাক্ত হয়েছেন। এই সময়ে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক ৮২ শতাংশ।

তবে শুরু থেকে মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ১৩ শতাংশ।

সরকারী ব্যবস্থাপনায় এখন পর্যন্ত ২৯ লাখ ৬৮ হাজার ৭৬৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে, বেসরকারী ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮ লাখ ৫৩ হাজার ৫৭৯টি নমুনা। অর্থাৎ, মোট পরীক্ষা ৩৮ লাখ ২২ হাজার ৩৪৫টি নমুনা।

এর মধ্যে শনাক্ত হয়েছেন ৫ লাখ ৩৯ হাজার ৯৭৫ জন। তাদের মধ্যে ২৪ ঘণ্টায় ৪২২ জনসহ মোট ৪ লাখ ৮৬ হাজার ৩৯৩ জন সুস্থ হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ০৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যে ৫ জন মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ৪ জন পুরুষ ও ১ জন নারী। তাদের মধ্যে সবারই হাসপাতালে মৃত্যু হয়েছে। তারাসহ মৃতের মোট সংখ্যা ৮ হাজার ২৫৩। মোট শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এখন পর্যন্ত ৬ হাজার ২৫২ জন পুরুষ মারা গেছেন যা মোট মৃত্যুর ৭৫ দশমিক ৭৫ শতাংশ এবং ২ হাজার এক জন নারী মৃত্যুবরণ করেছেন যা মোট মৃত্যুর ২৪ দশমিক ২৫ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় করোনায় মৃত পাঁচ জনের মধ্যে পঞ্চাশোর্ধ্ব ২ জন এবং ষাটোর্ধ্ব ৩ জন রয়েছেন। আর বিভাগওয়ারী হিসাবে ঢাকা বিভাগে চার জন ও চট্টগ্রাম বিভাগে এক জন।

BSH
Bellow Post-Green View