চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দেশে করোনায় আরও একজনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ৬

Nagod
Bkash July

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও একজনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে আইইডিসিআর। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Reneta June

সোমবার এক সংবাদ সম্মেলনে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব কথা জানান।

তিনি বলেন: নতুন করে আক্রান্ত ৬ জনের মধ্যে ৩ জন পুরুষ ও ৩ জন নারী। এই ছয়জনের মধ্যে গতকাল একজনের মৃত্যু হয়েছে।

সেব্রিনা ফ্লোরা বলেন: নতুন করে আক্রান্ত ৬ জনের মধ্যে একজনের বয়স ২০ থেকে ৩০, দু’জনের বয়স ৩০ থেকে ৪০ এর মধ্যে, ৪০ থেকে ৫০এর মধ্যে এক জন এবং ৬০ এর বেশি দু’জন রয়েছেন।

তিনি জানান: আক্রান্ত ছয়জনের মধ্যে দু’জন দেশের বাইরে থেকে এসেছিলেন এবং আর বাকীরা অন্যভাবে আক্রান্ত হয়েছেন। এই ছয়জনের মধ্যে একজন স্বাস্থ্যকর্মীও রয়েছেন। এ পর্যন্ত একজন চিকিৎসক ও দু’জন নার্স করোনায় আক্রান্ত হয়েছেন।

আইইডিসিআর এর পরিচালক বলেন: এ নিয়ে মোট আক্রান্ত হলেন ৩৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন সর্বমোট ৫ জন। আক্রন্ত ৩৩ জনের মধ্যে দুই তৃতীয়াংশ পুরুষ এবং এক তৃতীয়াংশ নারী।

তিনি জানান: আক্রান্ত ৩৩ জনের মধ্যে ঢাকায় ১৫ জন, মাদারীপুরে ১০ জন, নারায়ণগঞ্জ ৩ জন, গাইবান্ধায় ২ জন, কুমিল্লা, গাজীপুর ও চুয়াডাঙ্গায় একজন করে রয়েছেন। আক্রান্তদের মধ্যে ১৩জন বিদেশফেরত। বাকীরা আক্রান্তের সংস্পর্শে এসেছিলেন।

সেব্রিনা ফ্লোরা বলেন: আইইডিসিআর এ পর্যন্ত মোট ৬২০ জনের নমুনা সংগ্রহ করেছে। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ৫৬ জনকে। তাদের মধ্যে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে এ ছয়জন আক্রান্ত রোগী শনাক্ত করা হয়।

আইইডিসিআর হটলাইনের পাশাপাশি ই-মেইলের মাধ্যমেও যোগাযোগ করা হচ্ছে বলে তিনি জানান।

BSH
Bellow Post-Green View