চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দেশে ফেরার বিমান টিকিট পাচ্ছেন না কোহলি-রোহিতরা!

ক্যারিবীয় সফরে বিশ্রামে কোহলি-বুমরাহ

বিশ্বকাপ থেকে কোহলিদের বিদায়ের সঙ্গে আরও খারাপ খবর ভারতীয় দলের জন্য। আপাতত ইংল্যান্ড থেকে দেশে ফেরার জন্য বিমান টিকিট পাচ্ছে না তারা। ফলে ১৪ জুলাই বিশ্বকাপ শেষ হওয়ার পরই দেশে ফিরবে ভারতীয় দল।

সংবাদসংস্থা আইএএনএস’ খবর অনুযায়ী, বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে যাওয়া ভারতীয় দল যে ছিঁটকে যাবে, তা আশা করেননি বোর্ড কর্মকর্তারা। সেই কারণেই অপ্রত্যাশিতভাবে হেরে যাওয়া ক্রিকেটারদের বিমান টিকিট জোগাড় করতে সময় লাগবে। অল্প সময়ে টিকিট না পাওয়ার কারণেই এই সমস্যা বলে মনে করছে কর্তৃপক্ষ। নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্মকর্তা ওই সংবাদসংস্থাকে জানিয়েছেন, ‘১৪ জুলাই পর্যন্ত ম্যানচেস্টারে থাকতে হবে অধিকাংশ ভারতীয় ক্রিকেটারকে।’

বিজ্ঞাপন

এদিকে, বিশ্বকাপ অভিযান ব্যর্থ হওয়ার পরে এবার রোহিত শর্মার নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে ভারতীয় দল। সফরে থাকছে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টুয়েন্টি ম্যাচ। এর মধ্যে প্রথম দুটি টি-টুয়েন্টি ম্যাচ আমেরিকার ফ্লোরিডায় খেলা হবে।

বিজ্ঞাপন

এই সফরে বিরাট কোহলি-সহ বেশ কয়েক জন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের নির্বাচকরা। ভারতীয় মিডিয়ার খবর, ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে সম্ভবত রাখা হচ্ছে না পেসার জসপ্রীত বুমরাহকেও।

সীমিত ওভারের ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করবেন রোহিত। দুটি টেস্ট ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন আজিঙ্ক রাহানে। আগামী ১৪ জুলাই বা তার পরে চূড়ান্ত দল নির্বাচন করা হবে বলে জানাচ্ছে সেদেশের মিডিয়া।

গত এক বছর ধরে নাগাড়ে মাঠে লড়াইয়ের মধ্যে থাকার কারণে কোহলি ও বুমরাহকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিলেও নির্বাচকদের সামনে ওয়েস্ট ইন্ডিজ সফর বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে। কারণ, এই সফরের দুটি টেস্ট ম্যাচ থেকে অর্জিত পয়েন্ট এবার টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য গণনায় অন্তর্ভুক্ত হবে।

দল নির্বাচন নিয়ে অবশ্য এখনো প্রকাশ্যে কিছু জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। যেমন মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যত সম্পর্কে নিশ্চিত কিছু জানা যায়নি। আলোচনা চলছে, বিশ্বকাপের পরেই অবসর ঘোষণা করতে পারেন তিনি। কিন্তু এখনো তেমন কোনো খবর পাওয়া যায়নি।