চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘দেশের উন্নয়নে শেখ হাসিনার জুড়ি নেই’

দেশের উন্নয়নমূলক কর্মকাণ্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জুড়ি নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফি।

গতকাল শুক্রবার বিকেলে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘‘উন্নত রাষ্ট্র গঠনে বর্তমান সরকারের ভূমিকা’’ শীর্ষক এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আবু আহমেদ মন্নাফি বলেন, দেশের মানুষের ভাগ্য উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার জুড়ি নেই। করোনা মহামারিকালেও জাতির পিতার জেষ্ঠ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য যা করার দরকার শেখ হাসিনা করছেন। দেশের দক্ষিনাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতু বাস্তবে রুপ দিয়েছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য জমি দিয়ে ঘর নির্মাণ করে দিয়েছেন। যে কাজটি বিশ্বে আর কোনো দেশ করতে পারেনি, বাংলাদেশেই প্রথম গৃহহীন মানুষদের মধ্যে জমি ও ঘর ণির্মান করে দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী। আজকে সবদিকে থেকে বাংলাদেশ উন্নত।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে বাংলাদেশে মহামারি মোকাবিলায় সরকারের জীবন ও জীবিকার সুষম নীতির কারণেই বাংলাদেশের উন্নয়নের বিষয়টি সম্ভব হয়েছে। দুর্নীতিতে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। অর্থনীতি, মানবসম্পদ, অবকাঠামো, নিরাপত্তা, রাষ্ট্র ব্যবস্থাপনা থেকে শুরু করে এমন কোনও ক্ষেত্র নেই যেখানে উন্নতির ছোঁয়া লাগেনি।

আলোচনা সভার আয়োজন করে দেশীয় নৃত্যকলা একাডেমী ও শেরে বাংলা সামাজিক সাংস্কৃতিক ফাউন্ডেশন। জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সহসম্পাদক অধ্যক্ষ মো. সুজাউল করিম চৌধুরী বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ অ্যাডভোকেট মো. নুরুল ইসলাম তালুকদার ও ড. মো. কুতুব উদ্দিন চৌধুরী।