চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘দেশকে দোষারোপ না করে দু-চারটা ভালো কাজ করুন’

চারদিকে অস্থিরতা। একের পর এক ইস্যু আসছে, আর তর্কে-বিতর্কে জমে উঠছে সোশাল মিডিয়া। ইদানিং সবকিছুকে নেতিবাচক দৃষ্টিভঙ্গি দিয়ে বিচার করা হয়। কিছু ঘটলেই নিজের দেশকে দোষারোপ করেন অনেকে। ‘এদেশে আর থাকা যাবে না’ বা ‘এদেশে বসবাসের পরিবেশ নেই’-এসব মন্তব্যও করেন অনেকে। এমন মানুষদের প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছেন অভিনেত্রী শবনম ফারিয়া।

বিজ্ঞাপন

ফারিয়া মনে করেন, নিজের দেশকে খাটো করে কিছু বলা মোটেও উচিত নয়। যারা বলেন তাদের উদ্দেশ্য করেই জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া তার ব্যক্তিগত ফেসবুকে বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে একটি স্ট্যাটাস দেন। চ্যানেল আই অনলাইনের পাঠকদের জন্য সময়ের আলোচিত এই তারকার স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হলো:

বিজ্ঞাপন

একদল মানুষ আছে, কোন একটা ঘটনা ঘটলেই স্ট্যাটাস দেয়, ‘এই দেশে আর থাকতে চাই না’, ‘এই দেশের ভবিষ্যত নাই’ ব্লা, ব্লা.. এজ ইফ (যেন) সব দেশের দোষ। দেশ শিখিয়ে দিয়েছে তুমি বদ হও, চুরি বাটপারি করো, খুন- খারাপি করো!

আর দুনিয়ার কোন দেশে খারাপ কোনো ঘটনা ঘটে না? একটু গুগল করে বিভিন্ন দেশের ক্রাইম রেট একটু দেইখেন তো!

বাই দ্য ওয়ে, আইইএলটিএস (IELTS)-এ ৮ নাম্বার উঠিয়ে তারপর স্ট্যাটাস মাইরেন এই দেশে থাকতে চান না! তার আগে হুদাই দেশকে ব্লেইম (দোষ) না দিয়ে দু-চারটা ভাল কাজ করার চেষ্টা করেন।

তার মতে, ২টা বাচ্চার পড়াশুনার দায়িত্ব নেন, ২টা গাছ লাগান, বাসার চারপাশ পরিস্কার রাখেন, ছেলে মেয়েদের নৈতিক শিক্ষা দেন। ৮/১০ বছর পর দেখবেন মানুষ বাংলাদেশের সিটিজেনশীপ চায়। সে ক্ষেত্রে অবশ্য আমরা গরিব হলেও ফকির না, আমরা অন্য দেশের মানুষকে সিটিজেনশীপ দেই না!

Bellow Post-Green View