চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দূরত্ব কমিয়ে ফ্রি-কিক নিয়েছিলেন মেসি!

লিভারপুলের বিপক্ষে ৮২ মিনিটে লিওনেল মেসির ফ্রি-কিক গোলটি ইতিহাসেরই অংশ হয়ে গেছে। সেই গোলে নিজের ৬০০তম ক্লাব গোলের মাইলফলক ছুঁয়েছেন বার্সেলোনা অধিনায়ক। তারচেয়ে বড় কথা সেই গোলে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের পথে এক পা দিয়ে রেখেছে স্প্যানিশ জায়ান্টরা।

৩০ গজ দূর থেকে মেসির সেই ফ্রি-কিক এখন পর্যন্ত চোখে লেগে আছে ফুটবলপ্রেমীদের। বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা। কিন্তু স্প্যানিশ পত্রিকা মার্কা বলছে অন্যকথা। টিভি রিপ্লে বিশ্লেষণ করে তাদের দাবী, মূল জায়গা থেকে তিন মিটার সামনে বল বসিয়ে ফ্রি-কিক নিয়েছিলেন বার্সা অধিনায়ক!

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ফিফার নিয়ম অনুযায়ী ফ্রি-কিক নেয়ার জায়গাটুকু ম্যাজিক স্প্রে দিয়ে চিহ্নিত করে দেন রেফারিরা। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ উয়েফার অধীনে থাকায় ফিফার নিয়ম সেখানে খাটে না। তাই চ্যাম্পিয়ন্স লিগে ম্যাজিক স্প্রে ব্যবহার করা হয় না। ব্যবহার করা হয়নি সেমিফাইনালের প্রথম লেগের ওই ম্যাচেও।

টিভি রিপ্লের স্ক্রিনশট নিয়ে মার্কা দেখিয়েছে, যেখানে মেসিকে ফাউল করেছিলেন লিভারপুল ডিফেন্ডার ফ্যাবিনহো, সে জায়গাটুকু চিহ্নিত করেননি রেফারি। ফলে ফাউলের জায়গা থেকে তিন মিটার সামনে এসে বল বসান মেসি। সেখান থেকে নেন ফ্রি-কিক।

ইচ্ছাকৃত কিংবা মনের ভুলেই হয়তো বল বসিয়েছিলেন মেসি। ম্যাচ পরিচালনা করা ডাচ রেফারি বোর্ন কুইপার্সের চোখেও এড়িয়ে যায় বিষয়টি। পরে সেখান থেকেই শট নিয়ে লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকারকে বোকা বানান মেসি!

Bellow Post-Green View