চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দুর্নীতি শতভাগ নির্মূলে পদক্ষেপ নিয়েছি: স্থানীয় সরকার মন্ত্রী

দুর্নীতিকে প্রশ্রয় না দিয়ে শতভাগ নির্মূল করতে পদক্ষেপ নেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম বলেছেন।

তিনি বলেন, আমাদের নির্বাচনী ইশতেহারে দুর্নীতি বিষয়ে জিরো ট্রলারেন্স নীতির কথা বলা হয়েছে। আমরা ইশতেহার বাস্তবায়নে সচেষ্ট হয়েছি।

বিজ্ঞাপন

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা) আয়োজিত ‘নাগরিক সেবা নিশ্চিতে স্থানীয় সরকারের করণীয়’ শীর্ষক এক সেমিনারে যোগ দেন তাজুল ইসলাম।

বিজ্ঞাপন

এসময় স্থানীয় সরকারের সেবা সংস্থাগুলোর মধ্যে সমন্বয়হীনতার বিষয়ে মন্ত্রী বলেন, আমরা সবগুলো সংস্থার সঙ্গে সমন্বয় করছি। প্রতিদিনি নতুন নতুন বিষয়ে সমন্বয়ের প্রয়োজনীতা দেখা দিচ্ছে। আমাদের সক্ষমতা ও সামর্থ্য অনুযায়ী তারা পরস্পরের সঙ্গে কাজ করছে। আমি মনে করি না কোথাও সমন্বয়হীনতা আছে। যেখানে সমস্যা আছে সেগুলো আমরা সমাধানের চেষ্টা করছি। যদি সমন্বয়হীনতা থাকে সেটিকে আমরা সমন্বয় করবো।

ডেঙ্গু রোগ বিষয়ে মন্ত্রী বলেন, এটার বিষয়ে সফলতা-ব্যর্থতা বলা যাবে না। আমাদের সামর্থ্য অনুযায়ী আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণ করার চেষ্টা করেছি। এখানে বলা যাবে না আমি সফল। আমরা তখন সফল বলতে পারবো, যখন একজন মানুষও আক্রান্ত না হবে। আমি মানুষের সেবা করার অঙ্গীকার নিয়েই দায়িত্ব নিয়েছি। আমি শতভাগ চেষ্টা করার পরেও যদি সফলতা না আসে সেটাকে আমি কী করে দাবি করবো আমি শতভাগ সফল হয়ে গেছি?

ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ডুরা) সভাপতি মশিউর রহমান খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন রুবেলের সঞ্চালনায় সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা আনসার আলী খান প্রমুখ।

Bellow Post-Green View