চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দুর্গোৎসবে প্রতিমা ভাঙচুর ও হামলায় রাবিতে প্রতিবাদ

দুর্গোৎসবের সময় দেশের বিভিন্ন জায়গায় সংখ্যালঘুদের ওপর হামলা ও প্রতিমা ভাঙচুরের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে রাবি শিক্ষার্থীরা। শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এই কর্মসূচি পালন করে তারা।

কর্মসূচিতে ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী তমাল বলেন, বাংলাদেশের ইতিহাস সাম্প্রদায়িক সম্প্রীতির ইতিহাস। মুক্তিযুদ্ধের ইতিহাস ঐক্যের ইতিহাস। দেশের বিভিন্ন জায়গায় যেভাবে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা ও ভাঙচুর করা হয়েছে আমরা সেটির তীব্র নিন্দা জানাই। আমরা চাই সকলে হাতে হাত রেখে এক সঙ্গে দেশের উন্নয়নের পথে চলবো।

বিজ্ঞাপন

একই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশিকুর রহমান বলেন, বাংলাদেশের সংবিধান সকল নাগরিককে ধর্মীয় স্বাধীনতা ও বিভিন্ন ধর্মাবলম্বীদের নিজস্ব আচার-অনুষ্ঠান পালনের সমান অধিকার দিয়েছে। কোন ধর্মীয় অনুষ্ঠানে কাউকে বাঁধা প্রদানের অধিকার দেওয়া হয়নি। আমাদের সবচেয়ে বড় পরিচয় হলো আমরা এদেশের নাগরিক, সে যেই ধর্মের মানুষ হোক না কেন। আমরা সবাই বাঙালি। দেশের মধ্যে যারাই সাম্প্রদায়িক সম্পীতিকে বিনষ্ট করতে চায় তাদের বিচারের আওতায় নিয়ে আসার দাবি করছি।

মানববন্ধনে ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ওয়ালিউল মোহাম্মদ তূর্জের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন