চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘দুটি মাস ফুটবলও মিস করবে মেসিকে’

বার্সেলোনা সুপার স্টার লিওনেল মেসি ইনজুরিতে পড়ে দু’মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন। এ মৌসুমে অনেকগুলো ম্যাচ মেসিবিহীন থাকবে বিশ্ব ফুটবল।

বার্সেলোনা বস লুইস এনরিকে ইনজুরি আক্রান্ত মেসি সর্ম্পকে বলেছেন, ‘‘ইনজুরি যেন কোন খেলোয়াড়ের জন্য কঠিন দুঃখজনক একটা ব্যাপার, তাও যদি সেই ইনজুরি হয় দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় মেসির। দুটি মাস ফুটবলও মিস করবে মেসিকে।’’

Reneta June

এনরিকে আরো বলেন, ‘‘আমাদের প্রতিপক্ষরা এই মুর্হুতে আমাদের ছাড়িয়ে যাবার চেষ্টা করবে। কিন্তু আমরা আমাদের খেলার প্ল্যান পরিবর্তন করবো না। আমরা আক্রমণাত্মকভাবে খেলব। দলে অনেক ভালো খেলোয়াড় রয়েছে। সত্যি কথা বলতে আমি ক্যালেন্ডারের দিকে তাকিয়ে থাকচ্ছি আর চিন্তা করছি লিও কয়টা ম্যাচ মিস করবে।’’

বিজ্ঞাপন

এই সময়ে বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগের বার্য়ার লেভারকুসেন ও বরিতাভের বিপক্ষে গোম ও এ্যাওয়ে, লা লিগায় সেভিলা, রায়ো, এইবার, ভিয়ারিয়াল, গেটাফের সঙ্গে ম্যাচগুলো ছাড়াও আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচগুলোতে  খেলা হবে না মেসির।

গত বুধবারই মেসিকে রেখে ইকুয়েডর ও প্যারাগুয়ে ম্যাচের ২৬ সদস্যের দল ঘোষণা করেছিলেন আর্জেন্টনার কোচ জেরার্ডো মার্টিনো।
 
আগামী ৮ অক্টোবর ঘরের মাঠ ইকুয়েডর ও পাঁচ দিন পর প্যারাগুয়ের মাঠে স্বাগতিকদের বিপক্ষে বিশ্বকাপের বাছাই পর্বের প্রথম দুই ম্যাচে খেলবে মেসির আর্জেন্টিনা।

চারবারের বিশ্ব সেরা লিওনেল মেসি ২২ নভেম্বর সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্ল্যাসিকোতে খেলতে পারবেন কিনা তা এখনো নিশ্চিত নন।

স্পেনের প্রভাবশালী পত্রিকা মার্কা মেসির চোটকে ‘এল ক্ল্যার্ক ডে লা লিগা’ বলে অভিহিত করেছেন। 

গত শনিবার ন্যু ক্যাম্পে লাস পালমাসের বিপক্ষে তৃতীয় মিনিটেই বাম দিকে বল পেয়ে দ্রুত ডি বক্সে ঢুকে পড়েন মেসি। শট নেওয়ার মুহূর্তে পালমাসের রক্ষণভাগের খেলোয়াড় পেড্রো বিগাস রিগোর সঙ্গে পায়ে পায়ে ঠোকাঠুকি সংঘর্ষ হয়। এরপর কিছুক্ষণ পর মেসি মাঠেই ব্যাথায় কাতরাতে থাকে। বার্সা মেডিকেল স্টার্ফরা দ্রুত মাঠে  সে ফাস্ট এইড দিলেও মেসি আর মাঠে থাকার উপযোগী হতে পারেন নি।  ম্যাচের দশ মিনিটের মাথায় কোচ মুনীর আসলে হাদ্দাদীকে মাঠে নামিয়ে মেসিকে তুলে নেয়।

এর পরই মেসিকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যেয়ে সকল টেস্ট ও স্ক্যান করা হয়। ম্যাচ শেষে বার্সেলোনা বিবৃতিতে জানায় বাম পায়ে হাঁটুর লিগামেন্টে ক্ষতিগ্রস্থ হওয়ায় প্রায় মাস দুয়েকের জন্য মাঠের বাইওে থাকতে হবে লিওনেল মেসিকে।

এর আগে ২০১৩ সালে ১০ নভেম্বর হ্যামস্ট্রিং চোটে প্রায় ৫৯ দিন মাঠের বাইরে ছিল এই আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর। বার্সার হয়ে মিস করেছিলেন ১১টি ম্যাচ।

তবে এবারের ইনজুরিতে মেসিবিহীন বার্সা প্রতিপক্ষের বিপক্ষে পেরে উঠতে পারে কিনা এটাই এখন দেখার বিষয়। তবে বার্সা ভক্তরা বলছেন এল ক্ল্যাসিকোর আগেই সুস্থ হয়ে উঠবেন তাদের দলের প্রাণ ভোমরা প্রিয় লিওনেল মেসি।