চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দুই শতাধিক প্রেক্ষাগৃহে যাচ্ছে শাকিবের ডিজিটাল মেশিন

‘এসকে বিগ স্ক্রিন’ তরফে দেশের হলগুলোতে ঈদুল আযহা থেকেই ডিজিটাল মেশিন বসানোর কাজ শুরু হবে…

দেশের দুই শতাধিক প্রেক্ষাগৃহে ‘ডিজিটাল মেশিন’ বসানোর উদ্যোগ নিয়েছেন ঢাকাই ছবির শীর্ষ নায়ক ও প্রযোজক শাকিব খান। ‘এসকে বিগ স্ক্রিন’ নামে দেশের হলগুলো আগামী ঈদ মৌসুম থেকেই ডিজিটাল মেশিন বসানোর কাজ শুরু হবে।

সাধারণ প্রযোজকদের কথা ভেবে অত্যাধুনিক এই প্রজেকশন মেশিন বসানোর উদ্যোগ নিয়েছেন শাকিব। চ্যানেল আই অনলাইনকে এমনটাই জানিয়েছেন ‘পাসওয়ার্ড’ খ্যাত এই নায়ক ও প্রযোজক।

বিজ্ঞাপন

শাকিব খান জানান, ইতোমধ্যেই শুরু হয়েছে ‘এসকে বিগ স্ক্রিন’-এর কাজ। ঈদুল আযহা থেকেই হলগুলোতে এসব মেশিনের সুফল ভোগ করবেন সবাই।

২০ বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে একযুগের অধিক সময় ধরে শাকিব খান একাই রাজত্ব করছেন। নায়ক পরিচয়ের বাইরে তিনি একজন সফল প্রযোজক। তার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস থেকে নির্মিত হয়েছে ‘হিরো দ্য সুপারস্টার’ (২০১৪) এবং ‘পাসওয়ার্ড’ (২০১৯) নামে দুটি ব্যবসা সফল ছবি।

প্রযোজক শাকিব খান চলচ্চিত্র ইন্ডাস্ট্রির কথা ভেবে নিজের প্রোডাকশন হাউজ এসকে ফিল্মস থেকে বছরের প্রতিটি উৎসবে বড় বাজেটের ছবি তৈরির উদ্যোগ নিয়েছেন। আগামীতে তার প্রযোজিত ‘বীর’, ‘প্রিয়তমা’, ‘পাসওয়ার্ড ২’ এসব ছবি নির্মিত হতে যাচ্ছে।

ডিজিটাল প্রজেকশন মেশিন বসানো প্রসঙ্গে শাকিব বলেন, ‘শুধু ব্যবসায়িক ভাবনা থেকে এটা করার সিদ্ধান্ত নিইনি। চলচ্চিত্রের প্রতি দায়বদ্ধতা থেকে করছি। একজন প্রযোজক সিনেমায় কোটি কোটি টাকা লগ্নি করেন। অথচ দুর্বল প্রজেকশন মেশিনের কারণে দর্শকেরা আনন্দ নিয়ে ছবিটি দেখতে পারেন না।

তিনি বলেন, ছবির আসল রং এবং শব্দ পাওয়া যায় না। এতে অনেক বড় বাজেটের এবং ভালো মানের ছবি দেখতে গেলেও দর্শক বিরক্ত হন। যার ফলে সাধারণ প্রযোজক ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হন। তাই শাকিব খান নিজেই তার এসকে ফিল্মস থেকে দেশের দুই শতাধিক সিনেমা হলে ডিজিটাল প্রজেকশন মেশিন বসাচ্ছেন বলে জানান।

Bellow Post-Green View