চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দুই ছবি করে অনন্য মামুন বললেন, নতুন নিরবের জন্ম হবে

চিত্রপরিচালক অনন্য মামুন একের পর এক ছবি বানিয়ে যাচ্ছেন। গেল বছর শাকিব খানকে নিয়ে ‘নবাব এলএলবি’ নির্মাণ করে বছর জুড়ে আলোচনায় ছিলেন তিনি। বিজয় দিবসে ছবিটি মুক্তির পর শোরগোল পড়ে যায়। এরপর ‘কসাই’, ‘অমানুষ’ নামে আরও দুটি ছবি বানিয়েছেন। দুটিতেই নায়ক হলেন নিরব। ছবি দুটির কাজ শেষে পোস্ট প্রডাকশনের কাজ চলছে।

কসাইয়ের শুটিং হয়েছে রাজবাড়ী এবং বান্দরবনের নাইটিংছড়িতে ‘অমানুষ’র বেশিরভাগ কাজ হয়েছে একটি জঙ্গলকে কেন্দ্র করে। দুটি ছবির মধ্যে আলোচনায় ‘অমানুষ’। এ ছবির মাধ্যমে প্রথম চলচ্চিত্রে অভিনয় করলেন মিথিলা। তার বিপরীতে অভিনয় করেছেন নিরব। শোনা যাচ্ছে, পরিচালক মামুনের আগামী ছবিতেও নিরব থাকতে পারেন।

চ্যানেল আই অনলাইনকে অনন্য মামুন বলেন, অমানুষ ছবির মাধ্যমে নতুন নিরবের জন্ম হবে। তার এই পরিবর্তনটা আরও পাঁচ বছর আগে হলে নিরবের অবস্থান অনেক উপরে থাকতো। দেরিতে হলেও নিরব নিজেকে ট্রান্সফর্ম করেছেন।  অমানুষের জন্য তাকে সেভাবে বলেছি সেভাবেই নিজেকে সপে দিয়েছেন। চরিত্রের জন্য তার শখের চুল ফেলতে বলেছিলাম একবাক্যে হ্যাঁ বলেছেন এবং তাই করেছেন। সবচেয়ে বেশি মুগ্ধ হয়েছি ভালো কাজের জন্য তার লেগে থাকার মানসিকতায়।

বিজ্ঞাপন

চিত্রনায়ক নিরবের হাতে একাধিক ছবি। রয়েছে সৈকত নাসিরের পরিচালনায় ক্যাসিনো, অনুপ বড়ুয়ার প্রযোজনায় বন্ধন বিশ্বাসের পরিচালনায় ছায়াবৃক্ষ, কিংবদন্তি অভিনেত্রী রোজার পরিচালনায় ফিরে দেখা।

অনন্য মামুনের অমানুষ প্রসঙ্গে তিনি বলেন, মামুন ভাই ডেইঞ্জারাস মেকার। তার সঙ্গে আরও আগে কাজ করতে পারলে অবশ্যই ভালো হতো। তবে যে কাজগুলো করছি সেগুলো তৃপ্তি দিচ্ছে। পরিশ্রম করছি, অনেককিছু ত্যাগ দিতে হচ্ছে আশা করছি ফলাফল সুমধুর হবে।

বাকিটা দর্শক ‘অমানুষ’ সিনেমা দেখতে বুঝতে পারবেন বলে জানিয়েছেন অনন্য মামুন। তার আগে দু-একদিনের মধ্যে এর লুক প্রকাশ করা হবে। সেটা দেখলে কিছুটা হলেও দর্শক আন্দাজ করতে পারবেন জানিয়েছেন ‘আমি শুধু চেয়েছি তোমায়’ খ্যাত অনন্য মামুন। তিনি বলেন, কীভাবে জানি কাজটা দুর্দান্তভাবে শেষ করেছি। এমন সংকটকালে এ ধরণের ছবি বানানো টাফ।

নিরব-মিথিলা ছাড়াও অমানুষ ছবিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, শহিদুজ্জামান সেলিম, রাশেদ অপু, নওশাবা প্রমুখ। পরিচালক জানান, এটি কোনো ওয়েব ফিল্ম নয়। পরিপূর্ণ সিনেমা। প্রেক্ষাগৃহে মুক্তির পর ঈদুল আযহায় টিভি পর্দায় ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে পারে।

বিজ্ঞাপন