চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দুঃস্থদের ভ্যাকসিনের ব্যবস্থা করেই টিকা নিলেন মিমি

নায়িকা ও সাংসদ মিমি চক্রবর্তী আগেভাগেই জানিয়ে দিয়েছিলেন, ‘আগে প্রবীণ নাগরিক, দুঃস্থ কিংবা যাদের বিশেষ প্রয়োজন, তারা ভ্যাকসিন নিক, তারপর না হয় আমি ভ্যাকসিন নেব।’

এতোদিন কোভিড ভ্যাকসিন নেননি মিমি চক্রবর্তী। তবে মঙ্গলবার তৃণমূলের সাংসদ-অভিনেত্রীর উদ্যোগে করোনা টিকা পেলেন যাদবপুর কেন্দ্রের তৃতীয় লিঙ্গের মানুষেরা। আর এদিন তাদের সঙ্গেই ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন মিমি।

বিজ্ঞাপন

ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়ে মিমি জানালেন, প্রাইড মান্থ অর্থাৎ লিঙ্গভেদহীন ভালবাসার মাস উপলক্ষে সাংসদ-অভিনেত্রীর এই বিশেষ উদ্যোগ তৃতীয় লিঙ্গ তথা রূপান্তরকামীদের জন্য। তবে কেবল তৃতীয় লিঙ্গের ব্যক্তিরাই নন, তাদের সঙ্গে এখান থেকে ভ্যাকসিন নিতে পারবেন যারা বিশেষভাবে সক্ষম এবং সংশ্লিষ্ট কেন্দ্রের দুঃস্থ মানুষেরাও।

পাশাপাশি প্রবীণ নাগরিকরদের টিকাকরণের জন্যও অভিনব উদ্যোগ নিয়েছেন মিমি। তিনি জানান, বাড়ি বাড়ি গিয়ে প্রবীণ নাগরিকদের কোভিড ভ্যাকসিন দেওয়া হবে। অনেকেই এরকম রয়েছেন, যারা বার্ধক্যজনিত নানা সমস্যায় জর্জরিত। বাড়ি থেকে বের হতে পারেন না। উপরন্তু, বাড়িতেও সেরকম কেউ নেই, যারা টিকাকরণের জন্য নিয়ে যাবেন, তাদের কথা ভেবেই তৃণমূলের তারকা সাংসদের এমন অভিনব উদ্যোগ।

মঙ্গলবার সকালে নিজে তো ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন-ই, তার পাশাপাশি দুঃস্থ এবং রূপান্তরকামীদের জন্যও ভ্যাকসিনেশনের বন্দোবস্ত করে দিয়েছেন মিমি।

বিজ্ঞাপন