চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দিনাজপুরে ৩ চীনা নাগরিকসহ হোম কোয়ারেন্টাইনে ৬৫ জন

Nagod
Bkash July

তিন চীনা নাগরিকসহ দিনাজপুরে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে ৬৫ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে।  ওই ৩ চীনা নাগরিক বড়পুকুরিয়া কয়লা খনি প্রকল্পে কর্মরত ছিলেন।

Reneta June

হোম কোয়েরেন্টাইনে যারা রয়েছেন, তারা অধিকাংশই বিদেশ ফেরত বলে নিশ্চিত করেছেন দিনাজপুর জেলা সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুস।

জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস জানান, গত ২৪ ঘন্টায় ১৫ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।  ৩ চীনা নাগরিক ও বিদেশ ফেরত প্রবাসীসহ এনিয়ে জেলায় মোট ৬৫ জনকে হোম কোয়ারেনন্টাইনে রাখা হলো।

নভেল করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে বিদেশ ফেরত দিনাজপুর সদরে ৪ জন, খানসামা উপজেলায় ৪ জন, পার্বতীপুরের বড়পুকুরিয়ায় ৩ জন চীনা নাগরিকসহ ১১ জন, বিরামপুরে ১০জন, ঘোড়াঘাটে ৮ জন, কাহারোলে ৫ জন, বীরগঞ্জে ৪ জন, নবাবগঞ্জে ২ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ২ জন ও হাকিমপুরে ৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ।  এছাড়া আরোও হোম কোয়ারেন্টাইন থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ জন।

হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এখন প্রর্যন্ত কোন রোগী ভর্তি হয়নি।  তিনি আরো জানান, বর্তমানে স্বাস্থ্য বিভাগ জেলায় সার্বক্ষণিক মনিটরিং করছে।  নতুন করে কেউ বিদেশ থেকে আসলে বা কারো জ্বর ,সর্দি দেখা দিলে দ্রুত আমরা তাকে হোম কোয়ারেন্টাইনে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।  এদিকে হোম কোয়ারেন্টাইন থেকে কেউ যেনো বাইরে ঘোরাফেরা না করতে পারে সেদিকেও আমরা লক্ষ রাখছি।

এব্যাপারেও তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।  করোনা ভাইরাস প্রতিরোধে দিনাজপুরে ব্যাপক জনসচেতনতা কার্যক্রম চলছে।  লিফলেট বিতরণসহ পৌরসভা ও বিভিন্ন অফিস রুমে প্রবেশের আগে সাবান পানি দিয়ে হাত ধোয়ার জন্য নেয়া হয়েছে নিরাপত্তার ব্যবস্থা।

এদিকে দিনাজপুরের কাহারোলে ইটালি ফেরত ফরিদুল ইসলাম (৪২) নামে এক প্রবাসী হোম কোয়েরেন্টাই মানছে না বলে অভিযোগ উঠেছে।  তিনি গত ১২ মার্চ ইটালি থেকে দেশে ফেরার পর সৈয়দপুর বিমানবন্দর হয়ে দিনাজপুরের কাহারোলে আসেন।

BSH
Bellow Post-Green View