চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দিনাজপুরে বাবা-মা’র পরে দেড় বছরের শিশুও করোনায় আক্রান্ত

শাহ্ আলম শাহী, দিনাজপুর:  দিনাজপুর শহরে করোনা আক্রান্ত দম্পতি’র দেড় বছরের শিশুও করোনায় আক্রান্ত হয়েছে। ওই শিশুর শরীরে করোনাভাইরা আছে কি না, তা পরীক্ষার জন্য নমুনা পাঠানো হলে আজ রোববার সন্ধ্যায় প্রাপ্ত রিপোর্টে পজেটিভ শনাক্ত হয়েছে।

এনিয়ে দিনাজপুর জেলায় করোনা আক্রান্ত রোগির সংখ্যা দাঁড়িয়েছে ১১ জনে। এর মধ্যে দু’জন নারী আর এক শিশু।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা, আব্দুল কুদ্দুস জানিয়েছে, দিনাজপুরে করোনাভাইরাস আক্রান্ত শনাক্তরা হলেন, শহরে ৪ জন, নবাবগঞ্জ উপজেলায় ৩ জন, ঘোড়াঘাট উপজেলায় একজন, ফুলবাড়ী উপজেলায় একজন,পাবর্তীপুর উপজেলায় একজন ও বোচাগঞ্জ উপজেলায় একজন।

বিজ্ঞাপন

দিনাজপুরে যে ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন,তারা ১০ জনেই কয়েকদিন আগে ঢাকা,নারায়ণগঞ্জ ও গাজীপুর থেকে দিনাজপুরে এসে অবস্থান নিয়েছেন। বাকি একজন স্থানীয়।

করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে দিনাজপুরে অনির্দিষ্টকালের লকডাউন চলছে। ১৫ এপ্রিল রাত ১০টা থেকে শুরু হয়েছে এই লকডাউন। শহরে পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী টহলের মধ্যে লকডাউন চললেও জেলায় অধিকাংশ মানুষ তা মানছে না। সামাজিক দূরত্ব না মেনে বিনা প্রয়োজনে বাইরে বের হচ্ছে তারা। এছাড়া অনেক জায়গায় স্বঘোষিত লকডাউনের নামে বাঁশ ও গাছ ফেলে রাস্তা বন্ধের ঘটনা ঘটছে। এরফলে অ্যাম্বুলেন্স,ফায়ার সার্ভিস, প্রশাসনের গাড়ি এবং ত্রাণকর্মীরা ওসব এলাকায় প্রবেশ করতে পারছেন না বলে অনেকে অভিযোগ করেছেন।