চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দিনাজপুরে উপমহাদেশের অন্যতম বৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত

উপমহাদেশের অন্যতম বৃহৎ ঈদ-উল-আযাহা’র প্রধান জামাত এবার অনুষ্ঠিত হলো দিনাজপুরে। প্রায় ২২ একর জায়গার গোর-এ-শহীদ বড় ময়দানের এ জামাতে দূর-দূরান্ত থেকে অংশ নেয় প্রায় ৩ লাখ মুসল্লি।

সব ভেদাভেদ ভুলে সকাল সাড়ে ৮টায় দিনাজপুরে এ ঈদের জামাত পরিনত হয় মুসল্লিদের মিলন মেলায়। সকাল থেকে মুসল্লিদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে উপমহাদেশের অন্যতম বৃহৎ ঈদ-উল-আযহা’র প্রধান জামাত।

বিজ্ঞাপন

নামাজে অংশ নেন বিচারপতি এনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম,জেলা প্রশাসক,পুলিশ সুপারসহ প্রায় অনেকে। বৃহৎ এ জামাতে নামাজ আদায় করতে পেতে আনন্দে আপ্লুত হন মুসল্লিরা।

বিজ্ঞাপন

শুধু দিনাজপুরের জনগণই না রাজধানী ঢাকা, চট্রগ্রাম, সাতক্ষিরা, বগুড়া, রংপুর, নীলফামারী, জয়পুরহাটসহ আশপাশের অনেক জেলার মুসল্লি অংশ নেন এ জামাতে।

এ ঈদের জামাতের নামাজ শেষে মুসলিম উম্মার শান্তি কামনা করে মোনজাত করেন আলহাজ মাওলানা শামসুল হক কাসেমি। ঈদের জামাত সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সর্বোচ্চ নিরাপত্তাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে স্থানীয় প্রশাসন।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে প্রায় ৩ কোটি ৮০ লাখ টাকা ব্যায়ে নান্দনিক সৌন্দর্যমন্ডিত করে নির্মিত হয়েছে এ ঈদগাহ মিনার। দৃষ্টিনন্দন এই ঈদগাহ মিনার এ রয়েছে ৫২টি গম্বুজ। প্রধান গম্বুজের সামনে রয়েছে মেহরাব, ৪৭ ফুট উচ্চতা ইমাম দাঁড়ানোর স্থান। এর পাশাপাশি রয়েছে ৫১টি গম্বুজ। এছাড়াও ৫১৬ ফুট দৈর্ঘ্যের ৩২টি আর্চ নিমার্ণ করা হয়েছে। প্রতিটি গম্বুজ ও মিনারে রয়েছে বৈদ্যুতিক বাতি।

উপমহাদেশের অন্যতম বৃহৎ ঈদের এই জামাত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এই ঈদগাহ মাঠ তৈরির উদ্যোক্তা জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

Bellow Post-Green View