চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দাবি পূরণ না হওয়া পর্যন্ত বুয়েটে একাডেমিক কার্যক্রমে অসহযোগ চলবে

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদে শিক্ষার্থীদের দেওয়া ১০দফা দাবির পূর্ণ বাস্তবায়ন না হওয়া পর্যন্ত বৃহত্তর স্বার্থে একাডেমিক কার্যক্রমে অংশগ্রহণ না করার ঘোষণা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

মঙ্গলবার বিকেলে বুয়েট শহীদ মিনারে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

দাবি বাস্তবায় না হলে পুনরায় আন্দোলনে ফেরার হুঁশিয়ারি দিয়ে শিক্ষার্থীরা বলেন: মাঠ পর্যায়ে  আন্দোলন স্থগিতের ১৩ দিন পার হয়েছে। আবরার হত্যার বিচারের দাবিতে শিক্ষার্থীদের ১০ দফা দাবি পূরণে বুয়েট প্রশাসন তৎপর নয়। প্রশাসন তৎপর না হলে আবার আন্দোলনে নামবে শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদুর রহমান সায়েম বলেন, যতদিন বুয়েটে ত্রাসের রাজনীতি বন্ধ না হচ্ছে বা দাবি মানার বিষয়ে কোন দৃশ্যমান পদক্ষেপ না আসছে ততদিন পর্যন্ত আন্দোলন প্রত্যাহার করবে না তারা।

বিজ্ঞাপন

তিনি বলেন, বুয়েটে প্রশাসনিক কার্যক্রম চললেও বৃহত্তর স্বার্থে যেন আর কোন আবরার নির্যাতনের শিকার না হয় সে লক্ষ্যে একাডেমিক কার্যক্রমে অংশ নেবে না শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে ১৫ ব্যাচের শিক্ষার্থী অন্তরা তিথী বলেন, ১০ দফা দাবির মধ্যে ২ দফা মানা হয়েছে। বাকি ৮ দফা না মানা পর্যন্ত ক্লাসে ফিরবে না শিক্ষার্থীরা।

দাবি মানার বিষয়ে স্থবিরতা কাটিয়ে প্রশাসনকে আরও তৎপর হওয়ার আহ্বান জানান তিনি।

শেয়ার করুন: