চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দাদা সাহেব ফালকে সম্মাননা পাচ্ছেন আনুশকা

নায়িকা হিসেবে নয়, বরং প্রযোজক হিসেবে দাদা সাহেব ফালকে সম্মাননা পেতে যাচ্ছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আনুশকা শর্মা। দাদাসাহেব ফালকে ফাউন্ডেশনের তরফ থেকেই জানানো হয়েছে এই সংবাদ।

২০০৮ সালে ‘রব নে বানাদে জোড়ি’ ছবির মধ্য দিয়ে বলিউয়ে পা রাখেন তিনি। ছবিতে তার বিপরীতে ছিলেন শাহরুখ খান। প্রথম ছবি দিয়েই বলিউডে নিজের অবস্থান পাকাপোক্ত করায় আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

বিজ্ঞাপন

গত ১০ বছরে তার ঝুলিতে রয়েছে ১৫টি ছবি। এরমধ্যে বেশির ভাগই হিট! বছর কয়েক হলো নিজেই দিয়েছেন প্রযোজনা সংস্থা। ক্লিন স্লেট ফিল্মস নামের এই প্রোডাকশন থেকে সিনেমা করাও শুরু করেছেন তিনি। আর এ কারণেই দাদা সাহেব ফালকে পুরস্কার পেতে যাচ্ছেন এই নায়িকা।

প্রযোজনার জন্য অভিনেত্রীকে দেওয়া হচ্ছে এই সম্মান। নিজের প্রোডাকশন হাউজে ইতিমধ্যে তিনটি ছবি করে ফেলেছেন অভিনেত্রী। কাজ চলছে আরও দুটি ছবির। এন এইচ-১০ ছবি দিয়ে প্রযোজনার কাজ শুরু করেছিলেন আনুশকা। পরের ছবিটি ছিল ফিলৌরি। সম্প্রতি আনুশকার প্রযোজনায় মুক্তি পেয়েছে ‘পারী’।

ছবিগুলি ব্যবসার দিক থেকে সেভাবে সাফল্য পায়নি। তবে ছবির গল্প ও অভিনয়ের জন্য প্রশংসা পেয়েছেন আনুশকা। প্রত্যেক ছবিতেই অভিনয়ও করেছেন তিনি। বলিউডে তার এই অবদানের জন্যই ২০১৮ সালে দাদা সাহেব ফালকে দেয়া হচ্ছে বলে জানা গেছে।

বিজ্ঞাপন