চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দশ শিল্পীর কণ্ঠে এক গান

বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষে নতুন সংগীতায়োজনে তৈরি হলো রবীন্দ্রনাথের অসামান্য সৃষ্টি ‘ও আমার দেশের মাটি’। আর এতে কণ্ঠ দিয়েছেন দেশের অন্যতম দশ কণ্ঠশিল্পী।

জয় শাহরিয়ারের পরিকল্পনা, সমন্বয় ও সংগীতায়োজনে নতুন আবহে তৈরি হলো গানটি। এতে আয়োজক জয় ছাড়াও কণ্ঠ দিয়েছেন রেজওয়ানা চৌধুরী বন্যা, কুমার বিশ্বজিৎ, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, শফিক তুহিন, এলিটা করিম, কিশোর দাস, সোমনুর মনির কোনাল ও রেহান রাসুল।

আলেশা মার্টের পৃষ্ঠপোষকতায় গানটির অডিও তৈরির পাশাপাশি চলছে ভিডিও তৈরির প্রক্রিয়াও। আজব কারখানার ব্যানারে এটি নির্মাণ করছেন বর্ণ চক্রবর্তী।

বিজ্ঞাপন

জয় শাহরিয়ার জানান, ২৬ মার্চকে সামনে রেখে দু’দিন আগেই (২৪ মার্চ) আজব রেকর্ডসের ফেসবুক ও ইউটিউব চ্যানেলে গানচিত্রটি প্রকাশ পাচ্ছে।

এ আয়োজন প্রসঙ্গে জয় শাহরিয়ার বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে একটি স্মরণীয় কাজ করবার ইচ্ছে ছিল। সেই ইচ্ছে থেকেই রবী ঠাকুরের এই অসাধারণ দেশের গানটিকে বেছে নেওয়া। চেষ্টা করেছি কথা-সুর অবিকল রেখে নতুন সংগীতায়োজন করার। যারা আমার এই স্বপ্নের আয়োজনে সামিল হয়েছেন, সকল শিল্পীর প্রতি কৃতজ্ঞ আমি। আলেশা মার্টকে ধন্যবাদ জানাই, এই বিশেষ আয়োজনে পাশে থাকার জন্য।

জয় আরও জানান, এই বিশেষ কাজটি তারা উৎসর্গ করছেন সকল বীর মুক্তিযোদ্ধাকে।

ফেসবুক-ইউটিউব ছাড়াও ২৬ মার্চ থেকে বিশ্বজুড়ে সকল গুরুত্বপূর্ণ গানভিত্তিক স্ট্রিমিং সাইটে এ গানটি শুনতে পাবেন শ্রোতারা। নিশ্চিত করেছে আজব রেকর্ডস।

বিজ্ঞাপন