চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দল মালিকরা চাইলে হতে পারে প্লেয়ার্স ড্রাফট

তিন দলের ওয়ানডে আসর সফলভাবে শেষ করার পর মাঝ নভেম্বরে পাঁচ দলের টি-টুয়েন্টি টুর্নামেন্ট করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আয়োজনের প্রস্তুতি শুরু হয় প্রেসিডেন্টস কাপের মধ্যেই। এবার পাঁচ দলের পৃষ্ঠপোষক বা মালিকানা ঠিক করতে বিজ্ঞপ্তি প্রকাশ করতে যাচ্ছে বোর্ড।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী চ্যানেল আই অনলাইনকে জানান, ‘আজই আমরা ‘‘এক্সপ্রেশন অব ইন্টারেস্ট’’ আহ্বান করতে যাচ্ছি। আগ্রহীদের মধ্যে যারা টুর্নামেন্টে দল পাবেন, তাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত হবে।’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

‘যদি তারা চান খেলোয়াড় তালিকা থেকে খেলোয়াড় বেছে নেবেন, তাহলে ড্রাফট হতে পারে। নইলে প্রেসিডেন্টস কাপে যেটি হয়েছে, নির্বাচকরা স্কোয়াড ঠিক করে দিয়েছে, সেটিও হতে পারে। তবে কোনকিছুই এখনো চূড়ান্ত হয়নি।’

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ওয়ানডে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের দিন জানিয়েছেন বিদেশি খেলোয়াড় থাকবে না টি-টুয়েন্টি আসরে এবং এটিই হবে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব আল হাসানের প্রত্যাবর্তনের টুর্নামেন্ট। সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাও বিরতি কাটিয়ে মাঠে ফিরবেন এ টুর্নামেন্ট দিয়ে।

টি-টুয়েন্টি আসরটি ১৫ নভেম্বর শুরু করার আশা করছে বিসিবি। নিশ্চিতভাবেই টুর্নামেন্টের বড় আকর্ষণ সাকিব। বর্তমানে পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে থাকা এ অলরাউন্ডার দেশে ফিরবেন খেলা শুরুর সপ্তাহ খানেক আগে।