চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দক্ষিণে কয়েকটি কেন্দ্রে সংঘর্ষ, ব্যালট বাক্স ছিনতাই

ঢাকা দক্ষিণের সুরিটোলা প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগ করেছে বিএনপি। এ কেন্দ্রে পুলিশের লাঠিচার্জের ঘটনা ঘটেছে। সকাল সাড়ে ৮টায় ঘটনার পর সাময়িকভাবে ভোটগ্রহণ প্রায় সোয়া ২ ঘণ্টা বন্ধ রাখা হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় কেন্দ্রটিতে ভোটগ্রহণ শুরু হয়।

ঘটনার পুলিশের অতিরিক্ত আইজি মোকলেসুর রহমান ও ডিএমপি আছাদুজ্জামান মিয়া ওই কেন্দ্র পরিদর্শন করেছেন। সুষ্ঠুু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীকে নির্দেশ দেন তারা।

এছাড়াও শাখারীবাজার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও পুলিশের লাঠিচার্জের পর ভোটগ্রহণ  কিছুক্ষণ বন্ধ ছিল।

কমলাপুর শের-এ বাংলা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী হাজী মো. সুলতান মিয়া ও বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ইসমাঈল হোসেনের সমর্থকদের মধ্যেও সংঘর্ষ হয়েছে বলে জানা গেছে।

সুলতান মিয়ার লোকজন জাল ভোট দিচ্ছে অভিযোগ করে বিএনপি সমর্থিত ইসমাঈলের সমর্থকরা তাদের ওপর হামলা চালায়। এতে ৪ জন আহত হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে গেলে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়া হয়। পুলিশও বিশৃঙ্খলাকারীদের পিছু হটাতে ফাঁকা গুলি ছোড়ে। তবে কেন্দ্রটিতে ভোটগ্রহণ চলছে।

মানিক নগরে ভোটকেন্দ্রের বাইরে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠি চার্জ করে এবং কয়েক রাউন্ড ফাকা গুলি ছোঁড়ে। এতে আহত হয়েছে ৫ জন।

পুরান ঢাকার কবি নজরুল কলেজে দুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।