চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দক্ষিণী রিমেকে বলিউড হিট

দক্ষিণের অনেক ছবিই বলিউডে রিমেক করা হয়েছে। বেশিরভাগ ক্ষেত্রেই এই রিমেক করা ছবিগুলো ভালো ব্যবসা করে। তাই বলিউডের নির্মাতারা রিমেকের দিকে ঝুঁকছেন। ফিচারটি সাজানো হয়েছে দক্ষিণী ছবির কিছু ব্যবসাসফল রিমেক নিয়ে

গজনি (২০০৮): জনপ্রিয় অভিনেতা আমির খান অভিনীত সিনেমা গজনি। ২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত একই নামের তামিল ছবির রিমেক এটি। গজনি সিনেমাটি প্রযোজনা করেন আল্লু অরবিন্দ, ঠাকুর মধু ও মধু মান্তেনা। এতে আমির খান ছাড়াও অভিনয় করেন-অসিন, জিয়া খান, প্রদীপ রাওয়াত প্রমুখ। বলিউডে ১০০ কোটির ক্লাবের ট্রেন্ড শুরু করেছে এই ছবিটি। যদিও এই ছবির মূল কাহিনী হলিউডের ক্রিস্টোফার নোলামের ‘মেমেন্তো’ থেকে নেয়া।

বিজ্ঞাপন

সিংগাম (২০১১): সিংগাম ২০১১ সালের হিন্দি অ্যাকশন কমেডি। পরিচালনা করেছেন রোহিত শেঠি। অভিনয় করেছেন অজয় দেবগন, কাজল আগরওয়াল। ছবিটি একই নামের তামিল ছবির রিমেক। বক্স অফিসে ছবিটি সাড়া ফেলে দিয়েছিল।

বডিগার্ড (২০১১): সালমান খান ও কারিনা কাপুরের ব্যবসাসফল ছবি বডিগার্ড। এই ছবিটি একই নামের মালায়ালাম ছবির রিমেক।

রাউডি রাথোর (২০১২): কমেডি অ্যাকশন ঘরানার ছবি। ২০০৬ সালের তেলেগু ছবি বিক্রমাকুডুর রিমেক এটি। অভিনয় করেছেন অক্ষয় কুমার ও সোনাক্ষী সিনহা। পরিচালনা করেছেন প্রভুদেবা। ছবিটি বক্স অফিসে খুবই ভালো ব্যবসা করেছিল।

কিক (২০১৪): সাজিদ নাদিদওয়ালা পরিচালিত অ্যাকশন থ্রিলার কিক। সালমান খান এবং জ্যাকুলিন প্রধান ভূমিকাতে অভিনয় করেছেন। ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত একই নামের তেলেগু ছবির রিমেক এটি। বক্স অফিসে খুবই ভালো ব্যবসা করেছিল এই ছবিটি।