চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দক্ষিণী তারকা, তবু যাদের সমীহ করে বলিউড

ভারতীয় সিনেমা বলতে প্রায় সবাই ধরে নেন বলিউডের কথা। কিন্তু গত কয়েক বছরে এই ধারণা পাল্টে দিয়েছে দক্ষিণ ভারতীয় সিনেমাগুলো। সিনেমার চিত্রনাট্য হোক কিংবা তারকা, সব দিক থেকেই যেন অনেক এগিয়ে দক্ষিণী তারকারা। আঞ্চলিক সিনেমার তারকা হলেও দক্ষিণী বহু তারকাকে সমীহ করে বলিউড। নিজের অঞ্চলের সিনেমার পাশাপাশি এদের অনেকেই এখন দাপট দেখাচ্ছেন বলিউড সিনেমাতেও। এক নজরে দেখে নেওয়া যাক যাদের সমীহ করে বলিউড:

নিত্যা মেনন 
গেল বছর অক্ষয় কুমার অভিনীত ‘মিশন মঙ্গল’ সিনেমাটির মধ্য দিয়ে বলিউডে অভিষেক করেছিলেন দক্ষিণী অভিনেত্রী নিত্যা মেনন। দক্ষিণী সিনেমায় তার অভিনয়ের জাদু আগে থেকে জানা থাকলেও বলিউড সিনেমাতেও সেটির কোন কমতি দেখাননি এই অভিনেত্রী। এই অভিনেত্রীর জনপ্রিয়তা এতটাই যে বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ফলোয়ারের সংখ্যা ২ মিলিয়নেরও বেশি ছাড়িয়ে গেছে। দীর্ঘদিন ধরে অনেক তামিল, তেলেগু মালায়ালাম ছবিতে অভিনয় করলেও বলিউড সিনেমা দিয়ে সবার নজর কেড়েছেন নিত্যা।

বিজ্ঞাপন

মহেশ বাবু
দক্ষিণী সিনেমাতে অভিনয় করে সুপারস্টার খেতাব পেলেও বলিউডে তার ফ্যান ফলোয়ারের কোন কমতি নেই। বলছি মহেশ বাবুর কথা। ক্যারিয়ারের শুরুটা শিশু চরিত্র দিয়ে শুরু করলেও কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে সবার মধ্যমণি এখন এই অভিনেতা।

বিজ্ঞাপন

রানা দাজ্ঞুবতি
ব্লকবাস্টার সিনেমা ‘বাহুবলী’তে খলনায়কের চরিত্রে দেখা গেলেও দক্ষিণী অভিনেতা রানা দাজ্ঞুবতি মূলত অন্যতম স্টাইলিশ নায়ক। দক্ষিণী সিনেমা ছাড়াও বলিউডে রানা ‘দম মারো দম’, ‘বেবি’, ‘দ্য গাজি অ্যাটাক’ এর মত সিনেমাতে অভিনয় করেছেন।

রাম চরণ
দক্ষিণী তারকাদের মধ্যে ফ্যান ফলোয়ারের দিক থেকে বর্তমানে যে তারকা সবচেয়ে বেশি এগিয়ে তিনি হলেন রাম চরণ। তার অভিনীত দক্ষিণী সিনেমা গুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় সিনেমাগুলো হলো মাগাদিরা, ইভাইদু, মহানতি সহ আরো বেশ কিছু ছবি। এছাড়াও তেলেগু চলচ্চিত্রে অভিনয়ের জন্য সর্বাধিক পারিশ্রমিক নেয়া অভিনেতা বর্তমানে তিনি।

প্রভাস
ভারতীয় সিনেমায় নিজেকে ঠিকভাবে তুলে ধরতে দক্ষিণী সুপারস্টার প্রভাসের জন্য আশীর্বাদ ‘বাহুবলী’ ছবিটি। এই ছবি দিয়েই মূলত বলিউডের বক্স অফিসেও বেশ বড়সর ধাক্কা দিয়েছিলেন তিনি। আর এরপরই গেল বছর বলিউড ছবি ‘সাহো’-তে তার এন্ট্রি! শোনা যাচ্ছে, সামনে একাধিক বলিউড ছবিতে দেখা যেতে পারে এই অভিনেতাকে।