চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘থ্রি ইডিয়টস’ কেন ‘অল টাইম ফেভারিট’, জানালেন শারমান

২০০৯ সালে মুক্তি প্রাপ্ত রাজকুমার হিরানী পরিচালিত ‘থ্রি ইডিয়টস’ সিনেমাটির কথা নিশ্চয় সবার মনে আছে। কেনই বা থাকবে না, সেসময় সিনেমাটি বক্স অফিসে যেমন সাড়া ফেলেছিল, ঠিক তেমনিই দর্শকদের মধ্যেও তুমুল সাড়া ফেলেছিল। যা এখনো দর্শকের মনেই  লেগে আছে!

তবে শুধু দর্শকদের কাছেই ছবিটি খুব পছন্দের এমন না, বরং ছবিটির অভিনেতা শারমান জোশীর কাছেও ‘থ্রি ইডিয়টস’ খুব বিশেষ বলে সম্প্রতি একটি সাক্ষাতকারে জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

তিনি জানান, বলিউডে আমি অনেকগুলো সিনেমাতে অভিনয় করেছি। তবে আমার পছন্দের তালিকায় এখনো ‘থ্রি ইডিয়টস’ ছবিটিই রয়েছে। কেননা এই ছবিতে আমি যে চরিত্রটি পেয়েছি, এটা দারুণ ছিলো। যা আমাকে শিখিয়েছিল বিশৃঙ্খল জীবন যাপন করার পরে আবারও কীভাবে জীবনে শৃঙ্খলা ফিরিয়ে আনা যায়। সেই সাথে ছবিটির শুটিংয়ের সময়গুলো আমরা অনেক উপভোগ্য করে তুলেছিলাম।

বিজ্ঞাপন

তিনি বলেন, বেঙ্গালুরুর আইআইএম কলেজের স্টুডেন্টদের সাথে বেশ ভাল সময় কাটিয়েছিলাম আমরা। তাদের সাথে আড্ডা দেওয়া, টেবিল টেনিস খেলা, ব্যাডমিন্টন খেলায় এতটাই মেতে ছিলাম যেন মনে হয়েছিল নিজেদের সেই ফেলে আসা কলেজ জীবন আবারও ফিরে পেয়েছি। 

‘থ্রি ইডিয়টস’ এ আমির খানের পাশাপাশি আরো অভিনয় করেছিলেন আর মাধবান, শারমান জোশী, কারিনা কাপুর, বোমান ইরানি এবং ওমি বৈদ্য। সিনেমাটি কাহিনী মূলত ভারতীয় ইঞ্জিনিয়ারিং কলেজের তিন শিক্ষার্থীর বন্ধুত্ব এবং জীবন কাহিনী নিয়ে নির্মিত।