চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

থেমে গেল চ্যাম্পিয়ন্স, ইউরোপা ও নেইমারদের লিগ

Nagod
Bkash July

করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত স্থগিত করা হয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ। শুক্রবার এ ঘোষণা দিয়েছে ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। একই দিনে বন্ধ হয়ে গেছে ফরাসি লিগ ওয়ান ও লিগ টু।

Reneta June

করোনা ভাইরাসকে মহামারী ঘোষণার পরপর বিশ্বজুড়ে নেয়া হচ্ছে সতর্কতামূলক নানা ব্যবস্থা। খেলোয়াড়, খেলা দেখতে আসা দর্শকদের মাঝে যেন মানবঘাতী ভাইরাসটি আরও বেশি করে ছড়িয়ে পড়তে না পারে, সেজন্যই পদক্ষেপ উয়েফার।

অবশ্য ঘোষণা যে আসতে চলেছে সেটা বোঝা গিয়েছিল আগেই। পুরো রিয়াল মাদ্রিদ দলকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে জুভেন্টাসের পুরো দলকে নিয়ে। স্থগিত হয়েছে মঙ্গলবারের জুভেন্টাস-লিওঁ, ম্যানচেস্টার সিটি- রিয়াল মাদ্রিদ ম্যাচ।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আর্সেনাল কোচ মিকেল আর্তেতা। চেলসি তারকা কালাম হাডসন-ওডোইয়ের দেহেও মিলেছে ভাইরাসের উপস্থিতি।

এদিকে স্প্যানিশ লা লিগা আর ইতালিয়ান সিরি আ আগেই থেমেছে। করোনা ভাইরাসের প্রভাবে এবার থেমে গেল লিগ ওয়ান ও লিগ টু। শুক্রবার ঘোষণা দিয়ে এ দুই লিগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয় ফ্রান্সের পেশাদার ফুটবল লিগ (এলএফপি)।

‘কোভিড -১৯ এর কারণে তৈরি স্বাস্থ্য সঙ্কটের ব্যাপারে রাষ্ট্রপতির ঘোষণার পরেই এলএফপি শুক্রবার অনির্দিষ্টকালের জন্য লিগ ওয়ান ও লিগ টু বন্ধের সিদ্ধান্ত নিয়েছে।’ বিবৃতিতে বলেছে এলএফপি।

‘রাষ্ট্রপতির ঘোষণা অনুযায়ী সবার স্বার্থ আগে দেখতে হবে। সবার আগে মহামারী প্রতিরোধ করতে হবে, দুর্বলদের রক্ষা করতে হবে এবং চলাচল কমিয়ে আনতে হবে।’

BSH
Bellow Post-Green View