চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

থার্টি ফার্স্ট নাইটেই ঢাকায় উবারের ১২ হাজারের বেশি ট্রিপ

থার্টি ফার্স্ট নাইটেই ঢাকায় ১২ হাজারের বেশি ট্রিপ সম্পন্ন করেছে বিশ্বের সবচেয়ে বড় অন-ডিমান্ড রাইড শেয়ারিং কোম্পানি উবার।  ওই রাতে একজন যাত্রী সর্বোচ্চ ৬ বার এবং একজন ড্রাইভার সর্বোচ্চ ৭ বার ট্রিপ নিয়েছেন।

নতুন বছরকে বরণ করতে ঢাকাবাসী প্রতিষ্ঠানটির সার্ভিসের উপর কতোটা নির্ভরশীল ছিল সে সম্পর্কে জানাতে গিয়ে উবার এই তথ্য প্রকাশ করেছে।

এ বিষয়ে উবার ঢাকার জেনারেল ম্যানেজার অর্পিত মুন্ড্রা বলেন, পুরো বিশ্বে নতুন বছরের আগের রাত ছিল উবারের ব্যস্ততম সময়ের মধ্যে একটি। যাত্রীদের জন্য সহজে নির্ভরযোগ্য রাইড নিশ্চিত করাই আমাদের প্রধান লক্ষ্য। হাজার হাজার যাত্রী এখন উবার বেছে নিচ্ছেন। ফলে এরকম ব্যস্ততার সময়ে যানজট অনেকটা কমে আসছে এবং যাত্রীরা নিরাপদে নতুন বছর উদযাপনের জন্য যাতায়াত করতে পেরেছেন। যাতায়াত ব্যবস্থার এই পরিবর্তন ঢাকার রাস্তায় যানজট নিরসনে আমাদের গৃহীত পদক্ষেপগুলির মধ্যে অন্যতম।

এছাড়া ২০১৭ সালে ঢাকায় উবারের কার্যক্রম সম্বন্ধে গুরুত্বপূর্ণ কিছু তথ্যও প্রকাশ করেছে তারা। এর মধ্যে রয়েছে- ঢাকার একজন যাত্রী উবারে মোট ৬৯৫টি ট্রিপ নিয়েছেন, ট্রিপগুলোতে সর্বমোট যে দূরত্ব অতিক্রম করা হয়েছে তা ঢাকা থেকে টোকিওর দূরত্বের সমান।

-উবারের একজন চালক ঢাকাতে মোট ৩ হাজার ৩৫০টি ট্রিপ দিয়েছেন, ট্রিপগুলোতে সর্বমোট যে দূরত্ব অতিক্রম করা হয়েছে তা ঢাকা থেকে সান ফ্রান্সিসকোর দূরত্বের দ্বিগুণ।

বিজ্ঞাপন

-২০ মে উবার সারা বিশ্বে ৫ বিলিয়ন ট্রিপ সম্পন্ন করেছে।

-ঢাকায় নতুন বছরের আগ মুহূর্তে উবার ১২ হাজারেরও বেশি ট্রিপ সম্পন্ন করেছে।

-শুধুমাত্র ঐ রাতে একজন যাত্রী সর্বোচ্চ ৬ বার এবং একজন ড্রাইভার সর্বোচ্চ ৭ বার ট্রিপ নিয়েছেন।

-নতুন বছরের শেষ মুহূর্তে ড্রাইভার পার্টনাররা তাদের সর্বোচ্চ সার্ভিস দেওয়ার চেষ্টা করেছেন। এ কারণে ঐ রাতে যাত্রীদের কাছ থেকে ৮শরও বেশি কমপ্লিমেন্ট পেয়েছেন ড্রাইভার পার্টনাররা।

বর্ষপূর্তি উদযাপনের অংশ হিসেবে পুরো বছরের তথ্য নিয়ে উবার একটি অ্যানিমেটেড মিউজিক ভিডিও প্রকাশ করেছে। গত ১২ মাসের স্মরণীয় সব বিষয় www.yearwithuber.com ওয়েবসাইটে দেখা যাবে।

বিজ্ঞাপন