চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্ত ভুল: সিপিডি

বিজ্ঞাপন

ডিজেল এবং কেরোসিনের দাম বাড়িয়ে আরেকবার রাজনৈতিক ভুল সিদ্ধান্তের পরিচয় দিল সরকার এমনটাই মনে করছেন সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি) গবেষণা সংস্থাটি।

বুধবার এক সংবাদ সম্মেলনে সংস্থাটি সরকারকে আগের দামে জ্বালানি তেল বিক্রির পরামর্শ দিয়েছে। এতে সরকারের কোন আর্থিক ক্ষতি হবেনা, গবেষণা করে দেখিয়েছে সিপিডি।

pap-punno
Bkash May Banner

৪ নভেম্বর বৃহস্পতিবার থেকে বাড়তি দামে ডিজেল, কেরোসিন এবং ফার্নেস অয়েল বিক্রি হচ্ছে। দাম বেড়েছে যথাক্রমে ১৫ টাকা ও ৫ টাকা। বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দাম বাড়তে থাকায় এছাড়া আর কোন উপায় ছিলোনা দাবি করছেন কর্তাব্যক্তিরা। কিন্তু তথ্য-উপাত্ত দিয়ে গবেষণা সংস্থা সেন্টার ফর পিলিসি ডায়ালগ সিপিডি নির্বাহী পরিচালক ডক্টর ফাহমিদা খাতুন বলছে, দাম বৃদ্ধির আদৌ কোন দরকার ছিলোনা।

ড. মোস্তাফিজুর রহমান মনে করেন, রাজনৈতিক সিদ্ধান্ত নিতে ভুল করছে সরকার। এতে গণতন্ত্রে মানুষের সাথে সরকারের যে চুক্তি থাকে তারও অমর্যাদা হচ্ছে।

করেনাকালে কাজ হারিয়ে এমনিতেই অসংখ্য মানুষের আয় কমে গেছে, মূল্যস্ফীতির তথ্যে দাম একখানে আটকে রাখা হলেও বাজারে দৈনিক নিত্যপণ্যের দাম বাড়ছে, এমন পরিস্থিতিতে জ্বালানি তেলের দাম বৃদ্ধিকর মরার ওপর খাড়ার ঘা হিসিবেই দেখছে (সিপিডি) গবেষণা পরিচালক খন্দকার গোলাম মোয়াজ্জেম।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer