চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তৃণমূলের ভাবনা জাতীয় বাজেটে প্রতিফলনের আশা কৃষকদের

কৃষি বাজেট কৃষকের বাজেট

তৃণমূলের কৃষকদের ভাবনা, তাদের সুপারিশ জাতীয় বাজেটে প্রতিফলিত হবে- এমন আশা কৃষকদের। প্রাক-বাজেট আলোচনা ‘কৃষি বাজেট কৃষকের বাজেট’ আয়োজনে কৃষকরা বলেছেন, কৃষির সবগুলো খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাজেট প্রণয়ন করা হলে দেশের কাঙ্খিত উন্নয়ন সম্ভব হবে।

উত্তরের জনপদ নাটোর জেলার নলডাঙা উপজেলার শ্রীশ চন্দ্র বিদ্যানিকেতন মাঠে ‘কৃষি বাজেট কৃষকের বাজেট’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় বাজেটের এই আলোচনায় কৃষির সবগুলো খাতের কয়েক হাজার কৃষক অংশ নেন।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের গত দুই সরকারের সময় অর্থমন্ত্রীর দায়িত্বে থাকা আবুল মাল আবদুল মুহিত ছিলেন প্রধান অতিথি। এর আগেও দেশের নানা প্রান্তে অনুষ্ঠিত একাধিক আলোচনায় অতিথি ছিলেন তিনি। এমন একজন নীতি নির্ধারককে পেয়ে মন খুলে আলোচনায় অংশ নিয়ে কৃষকরা নানা সমস্যা, সুযোগ সুবিধা ও দাবির কথা জানান।

বিজ্ঞাপন

কৃষকের সুপারিশ বাস্তবায়ন করতেও সুপারিশ করেন তারা। সাবেক অর্থমন্ত্রী বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব। কৃষি ও কৃষকদের কথা মাথায় রেখেই উন্নয়ন পরিকল্পনা করা হয় বলে জানান তিনি।

জাতীয় বাজেটকে সামনে রেখে বিশাল সমাবেশে কৃষকদের নানা দাবি, সমস্যা, অপ্রাপ্তির সঙ্গে উঠে আসে নানা সম্ভাবনা ও প্রাপ্তির কথাও।

বিস্তারিত দেখুন মোস্তফা মল্লিকের ভিডিও প্রতিবেদনে:

Bellow Post-Green View