চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাদুকর নিয়ে এল ‘শিরোনামহীন’

জিয়ার বেইজ গিটারে সেই পুরনো সুর। দিয়াতের গিটারে মনমুগ্ধ টুং টাং আওয়াজ। রাশেলের কিবোর্ড থেকেও আগের মতোই চমৎকৃত সাউন্ড। শাফিনের ড্রামেও চিরচেনা ঢঙের ক্ষ্যাপাটে মিউজিক। সব মিলিয়ে গানের শুরুতেই যেন পুরো একটা সাইকেডেলিক এনভায়রনমেন্ট! কিন্তু শুধু ভোকালে গিয়েই খটকা! শুধু নেই সেই চিরচেনা ঢঙের গায়কী নিয়ে হাজির হওয়া তানযীর তুহীন। তাকে ছাড়াই দেশের জনপ্রিয় ব্যান্ড দল ‘শিরোনামহীন’-এর ইউটিউব চ্যানেল থেকে রিলিজ পেল দলটির একেবারে নতুন একটি গান। গানের শিরোনাম ‘জাদুকর’।

মাঝখানে কিছুটা ছন্দপতন হলেও ফের ঘুরে দাঁড়িয়েছে দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড দল শিরোনামহীন। গেল অক্টোবরে হঠাৎ দল থেকে ভোকাল তানযীর তুহীনের চলে যাওয়ার পর তাকে ছাড়াই একেবারে নতুন ভোকাল নিয়ে নতুন উদ্যোমে শ্রোতা দর্শকের সামনে এল দলটি। আর নতুন এই লাইন-আপটির প্রথম প্রয়াস ‘জাদুকর’।

গেল সপ্তাহেই শিরোনামহীনের প্রতিষ্ঠাতা সদস্য ও বেইজ গিটারিস্ট জিয়া চ্যানেল আই অনলাইনকে বলেছিলেন, এখন থেকে প্রতি মাসেই নতুন গানের মিউজিক ভিডিও নিয়ে আসবেন তারা। সেই ধারাবাহিকতা রক্ষা করতেই এবার ‘জাদুকর’ নামের মিউজিক ভিডিওটি নিয়ে এল দলটি। আর এই গানের মধ্যে দিয়েই জনপ্রিয় ভোকাল তুহীনের স্থলাভিষিক্ত হয়ে শিরোনামহীনে নাম লেখালেন চট্টগ্রামের ছেলে ইশতিয়াক।

‘কোনো এক ভোরে মুখোশের জাদুকর/কোনো অবসরে চুপিচুপি বিষদাঁত, তারপর/বিপন্ন, বিষন্ন, তবু হার মেনে নিতে নয়/যুদ্ধ বা সন্ধিই পরিচয়’-এমন অসাধারণ লিরিকের গানটির রচয়িতা জিয়াউর রহমান জিয়া নিজেই। গানের সুর করেছেন গিটারিস্ট দিয়াত খান। গানের মিউজিক ভিডিও নির্মাণ করেছেন প্রখ্যাত নির্মাতা আশরাফ শিশির। ডিওপি হিসেবে ছিলেন সমর ঢালি এবং মোস্তাক মোরশেদ। গানে জাদুকর চরিত্রে একজনকে পারফর্ম করতেও দেখা গেছে। তার নাম অরণ্য রানা।

মিউজিক ভিডিওতে ‘শিরোনামহীন’-এর জাদুকর:

শেয়ার করুন: