চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তুমি রবে নীরবে: টেরাকোটায় বঙ্গবন্ধু

গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ‘তুমি রবে নীরবে’ শিরোনামে বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করে শিল্পী তৈয়াবউজজামান খান তপুর ১৫টি শিল্পকর্ম নিয়ে করা ভাস্কর্য প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে l

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ও প্রদর্শনীর উদ্বোধন করেন অধ্যাপক ড : এ কে এম নূর-উন-নবী, (প্রাক্তন উপাচার্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর। প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পপুলেশন সাইন্স বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়)।

বিজ্ঞাপন

অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে ৭৫’এর সেই রাতে কী ঘটেছিল তার উপর একটি ভিডিও চিত্র দেখানো হয় l

প্রদর্শনীতে বঙ্গবন্ধু নিয়ে করা ১৫টি সহ মোট ৩৮ টি শিল্পকর্ম রয়েছে। প্রদর্শনীটি শিল্পীর নিজস্ব গ্যালারি শিল্পচর্চা, মিরপুর থেকে অন লাইনে প্রচার করা হয়।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে স্বশরীরে ও অনলাইনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের প্রধান স্থপতি শামিম আমিরুল ইসলাম ও বিশিষ্ট ভাস্কর শিল্পী হামিদুজামান খান, ড. সেলিম জাহান, রেজাউল কারিম হিটলু, ডলি ইকবাল, সংগীতশিল্পী আনজুমান্দ আরা বকুল, স্বনামধন্য শিল্পী ও স্থপতি সাঈদ খন্দকার, আবৃত্তি ও অভিনয় শিল্পী আফাজুদ্দিন তোতন প্রমুখ।

প্রদর্শনীতে শিল্পী তপু ছাড়াও আরো ৩ জন শিল্পী ফাহমিদা খাতুন, জিম্বাবুয়ের Hazvineyi Bridget Mutasa ও হাবিবুল আক্কাস এর শিল্পকর্ম রয়েছে। প্রদর্শনীটি চলবে ২০ আগস্ট পর্যন্ত।