চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তুচ্ছ ঘটনায় জাবিতে দুই হলের সংঘর্ষ ও গোলাগুলি

কথা কাটাকাটির জেরে দুই হলের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দফায় দফায় সংঘর্ষ হয়েছে।

বুধবার দুপুর আড়াইটা থেকে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকায় মওলানা ভাসানী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হলের শিক্ষার্থীদের মাঝে এ সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয়ের বটতলায় খাবার দোকানে দুই শিক্ষার্থীর ধাক্কা লাগাকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। সংঘর্ষ চলাকালে উভয়পক্ষের মধ্যে প্রায় ১০ রাউন্ড গুলি ছোড়াছুড়ি হয়েছে। প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে।

বিজ্ঞাপন

সংঘর্ষের ঘটনায় প্রায় ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে মারামারির এক পর্যায়ে ভিডিও করার কারণে বিশ্ববিদ্যালয়ে কর্মরত এক সাংবাদিককে মারতে থাকে ভাসানী হলের ৪৪ তম আবর্তনের সিয়াম। পরে উপস্থিত সাংবাদিকরা তাকে উদ্ধার করে।

এ ঘটনায় প্রক্টরিয়াল টিমকে নিষ্ক্রিয় ভূমিকা পালন করতে দেখা গেছে। ঘটনার পর পরই প্রক্টরিয়াল টিমের তিন জন সদস্য উপস্থিত হন। কিন্তু তারা মারামারি ঠেকানোর চেষ্টা না করে উল্টো ভিডিও ধারণ করতে থাকেন। প্রায় আধা ঘণ্টা পর প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান ঘটনাস্থলে আসেন। এসময়ও মারামারি ঠেকানোর কোন চেষ্টাই তার মধ্যে চোখে পড়েনি। উল্টো তাদের সামনেই চাপাতি নিয়ে ঘুরতে দেখা যায় বঙ্গবন্ধু ও ভাসানী হলের শিক্ষার্থীদের।

শেয়ার করুন: