চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তিন মাসের মধ্যে ৬৪ জেলায় ফোর-জি সেবা দেবে বাংলালিংক

আগামী তিন মাসের মধ্যে সারা দেশের ৬৪ জেলায় ফোর-জি সেবা দিতে প্রস্তুত বাংলালিংক।

আজ সোমবার বাংলালিংক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে টেলিকম সংস্থাটি জানায়, বাংলালিংক সম্প্রতি অনুষ্ঠিত স্পেকট্রাম নিলামে অংশগ্রহণ করার মাধ্যমে ২১০০ মেগা হার্টজ ব্যান্ডের ৫ মেগা হার্টজ স্পেকট্রাম ও ১৮০০ মেগা হার্টজ ব্যান্ডের ৫.৬ মেগা হার্টজ স্পেকট্রাম ক্রয় করে।

বিজ্ঞাপন

প্রতিষ্ঠানটির দাবি, সংযোজিত এই স্পেকট্রাম বাংলালিংকের মোট স্পেকট্রামের পরিমাণ ৫০ শতাংশরও বেশি বৃদ্ধি করেছে। এর ফলে দেশের প্রধান তিনটি অপারেটরের মধ্যে গ্রাহক প্রতি স্পেকট্রাম প্রদানের দিক থেকে শীর্ষ স্থানে রয়েছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস্ জানিয়েছেন, গ্রাহক প্রতি সবচে বেশি তরঙ্গ থাকায় অন্য অপারেটর থেকেও ভালো সেবা পাওয়া যাবে বাংলালিংকে।

তিনি আরও বলেন: প্রযুক্তির মাধ্যমে মানুষের জীবনযাত্রা পরিবর্তনের লক্ষ্য নিয়ে ২০০৫ সালে যে যাত্রা শুরু করেছিলো বাংলালিংক, তা এই মাসে এক নতুন মাত্রা পেয়েছে। স্পেকট্রাম সংযোজন, ফোরজি ও টেক নিউট্রালিটির প্রয়োগ নেটওয়ার্কের সক্ষমতা বৃদ্ধি করে আমাদের সেবার মানকে এক অনন্য উচ্চতায় পৌঁছে দেবে। নেটওয়ার্কের ক্ষমতা দ্বিগুণ বৃদ্ধির ফলে এখন আমরা গ্রাহকদের নিরবিচ্ছিন্ন ডিজিটাল সংযোগ প্রদানে সক্ষম, যা তাদের কাছে বিভিন্ন ডিজিটাল সার্ভিসের ব্যবহার আরও সহজ করে তুলবে।”

প্রযুক্তি নিরপেক্ষতার সুযোগে তরঙ্গ ব্যবহারে আর কোন বাধা না থাকায় কলড্রপ কিংবা ধীর গতির ডেটা ব্যবহারের মতো বিভ্রান্তি ঘটবে না বলেও আশা করেন এরিক।

এক প্রশ্নের উত্তরে বাংলালিংক প্রধান নির্বাহী জানান, ফোর-জি চালু উপলক্ষ্যে সব গ্রাহককে ৫ গিগাবাইট ইন্টারনেট উপহার দেবে বাংলালিঙ্ক।

Bellow Post-Green View