চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তিন ভাষায় ‘পাঠান’, শাহরুখ জানালেন মুক্তির তারিখ

হিন্দি ছাড়াও বহুল প্রতীক্ষিত ‘পাঠান’ মুক্তি পাবে তামিল ও তেলেগু ভাষায়…

দীর্ঘ তিন বছর ধরে বড় পর্দায় নেই বলিউড সুপারস্টার শাহরুখ খান। সর্বশেষ ২০১৮ সালে তাকে দেখা গিয়েছিল আনন্দ এল রাই পরিচালিত ‘জিরো’ সিনেমাতে। এর পর গেল দুই বছর থেকে তার অভিনীত আসন্ন বহুল প্রতিক্ষীত ‘পাঠান’ সিনেমা নিয়ে নানান গুঞ্জন উঠলেও এতদিন ছবিটির মুক্তির চূড়ান্ত কোন ঘোষণা পাওয়া যায়নি।

তবে অবশেষে বিশ্বজুড়ে ছড়িয়ে-ছিটিয়ে থাকা তার কোটি ভক্তকে সুখবর দিলেন বলিউড বাদশা। জানালেন বহুল প্রতিক্ষীত তার স্পাই-থ্রিলার ঘরানার ‘পাঠান’ ছবিটির মুক্তির তারিখ।

Reneta June

বুধবার (২ মার্চ) সামাজিক মাধ্যমে ‘পাঠান’ সিনেমার একটি টিজার প্রকাশ্যে এনে এর মুক্তির তারিখ ঘোষণা দিয়ে ভক্তদের উদ্দেশে শাহরুখ খান লিখেছেন, “আমি জানি, বড্ড দেরি হয়ে গেছে… কিন্তু তারিখটি মনে রেখো… পাঠানের সময় শুরু… প্রেক্ষাগৃহে তোমাদের সঙ্গে দেখা হচ্ছে, আর সেই তারিখটি হলো (ভারতের প্রজাতন্ত্র দিবস) ২৫ জানুয়ারি, ২০২৩। ছবিটি মুক্তি পাচ্ছে হিন্দি, তামিল ও তেলেগু ভাষায়।”

বিজ্ঞাপন

২০২০ সালের ১৮ নভেম্বর ‘পাঠান’ সিনেমার শুটিং শুরু হয়েছিল। তবে ভারতে কয়েক দফা করোনার বিরূপ প্রভাব সহ শাহরুখ পুত্র আরিয়ানের মাদককাণ্ডের ঘটনায় বেশ কয়েকবার পিছিয়ে যায় ছবিটির শুটিং। শাহরুখ ছাড়াও ছবিটিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম ও ডিম্পল কাপাডিয়া। এছাড়াও ছবিটিতে বিশেষ ভূমিকায় দেখা যাবে সালমান খানকেও।

জানা গেছে, সিনেমাটিতে শাহরুখ খান ও দীপিকা পাডুকোনকে দেখা যাবে ভারতীয় গুপ্তচর সংস্থার অফিসারের ভূমিকায়। প্রধান খলনায়কের ভূমিকায় দেখা যাবে জন আব্রাহামকে। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই স্পাই অ্যাকশন থ্রিলার ছবিটি প্রযোজনা করছে যশরাজ ফিল্মস।