চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তিন বছর পর কোমা থেকে ফিরলেন আয়াক্স ফুটবলার!

কখনো কখনো যে মানুষের জীবনে অলৌকিক ঘটনাও ঘটে তার প্রমাণ রেখেই যেন ২ বছর ৯ মাস বাদে কোমা থেকে ফিরে এলেন ডাচ ক্লাব আয়াক্সের তরুণ এই ফুটবলার!

হৃদরোগে আক্রান্ত হয়ে ২০১৭ সালে ভ্রেরডার ব্রেমেনের বিপক্ষে ম্যাচে মাঠেই লুটিয়ে পড়েন নূরি। চলে যান কোমায় । জ্ঞান ফিরলেও তার মস্তিষ্ক স্থায়ী ভাবে ক্ষতি হওয়ার আশঙ্কা আছে বলে মনে করেন চিকিৎসকরা।

বিজ্ঞাপন

নূরির এখন পূর্ন জ্ঞান আছে বলে জানিয়েছেন তার ভাই আবদেরহিম। এমনকি তিনি ‘খাচ্ছেন, ঘুমাচ্ছেন, ভ্রূকুটি এবং ঢেঁকুরও তুলছেন’ বলে জানাচ্ছেন তার ভাই। এমনকি তিনি টিভিও দেখছেন এখন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আবদেরহিম বলছেন তার ভাইয়ের অবস্থা এখন ‘বেশ ভালো’। কোমায় থাকা অবস্থার জন্য বানানো বিশেষ ঘরেই তাকে রাখা হচ্ছে। তবে বিছানা থেকে নামার মত অবস্থা এখনো হয়নি!

‘আমি বলবো সে এখন বাসাতেই ভালো আছে। হাসপাতালের চেয়ে যথেষ্ট ভালো। সে জানে সে কোথায় আছে। সে তার পরিবারের সবাইকে চিনেছে। সে এখন আর কোমায় নেই। তার এখন জ্ঞান আছে।’, এক ডাচ টেলিভিশনকে সাক্ষাৎকারে জানিয়েছেন আবদেরহিম।

‘আমরা তার সঙ্গে এমনভাবে কথা বলি যেন সে অসুস্থই নয়। আমরা আমাদের কথাবার্তায় তাকে দলে নেই। লিভিং রুমে বসে একসঙ্গে ফুটবল দেখি। আমরা খেয়াল করেছি সে খেলা দেখতে বেশ পছন্দ করে। এমনকি সে আবেগও দেখাচ্ছে। কখনো কখনো সে আবেগি আবার কখনো তার ঠোটে হাসিও থাকে। ’