চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তিনদিনে এক হচ্ছে পুরো দল

ব্যক্তিগত ছুটির ধাক্কা ও চোটজর্জর হয়ে তারকাদের হারানো বাংলাদেশ দল শনিবার শ্রীলঙ্কা সফরে গেলেও সোমবারে এসে এক হতে পারছে পুরো স্কোয়াড। এদিন শেষধাপে তিন ওয়ানডের সিরিজ খেলতে লঙ্কার বিমান ধরেছেন সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, ফরহাদ রেজা ও এনামুল হক বিজয়।

সোমবার দুপুর ১২টা ৪৫মিনিটে শ্রীলঙ্কার পথে রওনা হয়েছেন সাব্বির-মিঠুনরা। চোটে ছিটকে যাওয়া মাশরাফীর জায়গায় নেতৃত্বের ভার পাওয়া তামিমের সঙ্গে দলের বেশিরভাগ সদস্য গেছেন শনিবার।

বিজ্ঞাপন

সাইফউদ্দিনের চোটে ডাক পাওয়া তাসকিন আহমেদ ও বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ভারতে ছিলেন বিসিবি একাদশের হয়ে খেলতে। তারা গতকাল দলের সঙ্গে যোগ দিয়েছেন। রোববারই দেশ থেকে একাকী শ্রীলঙ্কা গেছেন পেসার রুবেল হোসেন।

শেষধাপে সাব্বির, মিঠুন, ফরহাদ ও বিজয়রা গেলেন। তারা অবশ্য খেলার মধ্যেই ছিলেন। চট্টগ্রাম ও খুলনায় আফগানিস্তান-এ দলের বিপক্ষে ওয়ানডে খেলেছেন লঙ্কা সিরিজের প্রস্তুতি হিসেবেই। দুটি ম্যাচ খেলে দুটিতেই হারের স্মৃতি নিয়ে গেলেন এ চারজন। ব্যাটে মিঠুন এবং সাব্বির কিছু রানের স্মৃতিও সঙ্গী করতে পেরেছেন। ফরহাদ ও বিজয়ের প্রস্তুতিটা সেই অর্থে প্রত্যাশামত হয়নি।

বিজ্ঞাপন

দলের সঙ্গে দেরিতে যোগ দেয়াদের ছাড়াই রোববার প্রথম অনুশীলন করেছে বাংলাদেশ। রোববার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে তিনঘণ্টার কঠোর অনুশীলনে ঘাম ঝরিয়েছেন তামিম-সৌম্য, মোস্তাফিজ-মিরাজরা।

সদ্যগত বিশ্বকাপের দল থেকে পাঁচজন নেই শ্রীলঙ্কা সফরে। সহ-অধিনায়ক সাকিব আল হাসান নেই ব্যক্তিগত ছুটির কারণে। সফরের আগের সন্ধ্যায় চোটে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। শ্রীলঙ্কা সফরে আপদকালীন নেতৃত্বের ভার তাই তামিম ইকবালের কাঁধে।

অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন সেখানে ব্যাক পেইনে ছিটকে গেছেন। আর ব্যাটসম্যান লিটন দাস ছুটি নিয়েছেন বিয়ের অনুষ্ঠান সারতে।

আগামী ২৬ জুলাই কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। একই মাঠে ২৯ ও ৩১ জুলাই হবে বাকি দুই ম্যাচ।

বাংলাদেশ দল
তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, ফরহাদ রেজা ও তাইজুল ইসলাম।

Bellow Post-Green View