চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তারা গণতন্ত্রে বিশ্বাস করে না: নাসিম

যারা আন্দোলনের ভয় দেখিয়ে নির্বাচন বন্ধ করতে চায় তারা গণতন্ত্রে বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার রাজধানীর পুরনো ঢাকার ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতাল পরিদর্শন এবং মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সংসদ সদস্য এবং মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিচালনা পরিষদের চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ।

নাসিম বলেন: নির্বাচন জনগনের অধিকার, ভোট দেয়াও জনগনের গণতান্ত্রিক অধিকার। সেই অধিকারের উপর যারা হস্তক্ষেপ করতে চায় তারা গণতন্ত্রে বিশ্বাস করে না।

বিজ্ঞাপন

নিরপেক্ষ সরকার ছাড়া, আওয়ামী লীগ সরকারের অধীনে আর কোনো নির্বাচন হবে না সম্প্রতি সময়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে নাসিম এ কথা বলেন।

বিএনপিকে সতর্ক করে দিয়ে নাসিম বলেন: ‘বিএনপি-জামায়াত জোটের জ্বালাও পোড়াওয়ের পরও ২০১৪ সালে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তারা জ্বালাও-পোড়াও করে নির্বাচন বন্ধ করতে পারেনি।

“আগামী নির্বাচনও যথা সময়ে অনুষ্ঠিত হবে। ওই নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনেই অনুষ্ঠিত হবে। সংবিধানের বাইরে যাওয়ার কোন সুযোগ নেই।”

তিনি বলেন: সারা পৃথীবিতে যে ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয় বাংলাদেশেও সেভাবেই নির্বাচন হবে। জনগন যাদের পক্ষে ভোট দিবে তারাই বিজয়ী হবে। দুনিয়ার এমন কোন শক্তি নেই যে আগামী নির্বাচন বন্ধ করে।