চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তারান্নুমের ‘মনের এক কোণায়’

নতুন গান নিয়ে হাজির হলেন অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি ড. তারান্নুম আফরীন। তার এই গানের শিরোনাম ‘মনের এক কোণায়’। দ্বৈত এ গানটিতে তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী মাহবুব মিনেল।

তারান্নুম আফরীনের কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন মাহবুব মিনেল। এ গান সম্পর্কে তারান্নুম বলেন, গানটি পহেলা বৈশাখে প্রকাশের কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে পৃথিবীর ক্ষত এতটাই বিষণ্ণ করে রেখেছিলো যে নিজের লেখা ও সুরে প্রথম গানটি মুক্তি দেবার আনন্দ একটুও ছুঁয়ে যায়নি। এবারের ঈদটাও গেছে অন্যরকম। তারপরও আশা করি পৃথিবীটা আগের মতো ঝলমলে হয়ে উঠবে। সেই প্রত্যাশায় এ গানটি প্রকাশ করেছি এবার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এই গানটির ভিডিও নির্মিত হয়েছে মেলবোর্নে বাংলাদেশি অধ্যুষিত ওয়েস্টার্ন সবার্ব এর সৌন্দর্য তুলে ধরে। মেলবোর্নের কলা কুশলীরা সীমিত পরিসরে অনেক প্রতিকূলতার মাঝে কাজটি করেছেন। শাহান আলমের পরিচালনায় মিউজিক ভিডিওটিতে মডেল হয়েছেন অস্ট্রেলিয়ান বাঙালি কমিউনিটির মডেল অনন্যা চক্রবর্তী এবং সালমান আরিফ।

বিজ্ঞাপন

কোরিওগ্রাফি করেছেন সেজুতি ইসলাম। তারান্নুম বলেন, আমি আমার কণ্ঠ দিয়েছি মেলবোর্নে আমার বাড়ির স্টুডিওতে। এ গানটি উৎসর্গ করছি তাদেরকে যারা সুদূর প্রবাসে বসেও সংস্কৃতিচর্চা করেন নানান প্রতিকূলতার মাঝে। শুধুমাত্র অসম্ভব রকম ভালোবাসা থেকে।