চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তারকাদের বদলে অপরিচিত মুখ কেনো কেন লোচের ছবিতে?

যুক্তরাজ্যের বর্ষীয়ান নির্মাতা কেন লোচের সিনেমা ‘স্যরি উই মিসড ইউ’ এবছরের কান চলচ্চিত্র উৎসবে আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল। হলিউডের বড় তারকাদের না নিয়ে অপরিচিত কিছু নতুন মুখ নিয়ে সিনেমাটি নির্মাণ করেছেন তিনি। একটি সাক্ষাৎকারে তিনি জানালেন কেনো ছবিতে হলিউডের বড় তারকাদের নির্বাচন করেন না তিনি।

কেন লোচ মনে করেন একটা গল্পকে জীবন্ত করে তোলার জন্য অভিনয় শিল্পী খোঁজা গুরুত্বপূর্ণ কাজ কাজ। নির্মাতা যদি শিল্পীর ওপর বিশ্বাস রাখেন, আর শিল্পীও একাগ্রতা নিয়ে অভিনয় করেন, তাহলে বড় তারকার প্রয়োজন হয় না। সাধারণ অপরিচিত শিল্পীর অভিনয়েও দর্শক চরিত্রের সঙ্গে মিশে যেতে পারে।

বিজ্ঞাপন

কেন লোচ বলেন, ‘একজন শিল্পী দর্শককে সেরাটা দিলে দর্শকও তার সঙ্গে হাসে, কাঁদে, রাগান্বিত হয় এবং চরিত্রের সঙ্গে মিশে যায়। রিকি চরিত্রে ক্রিসকে পাওয়া আমাদের সৌভাগ্য। ক্রিস অভিনয় করতেন। ডেবি হানিউড পেশায় টিচিং অ্যাসিস্টেন্ট। টিভিতে অল্পস্বল্প অভিনয় করেছেন। তারা দারুণ। অভিনয় পারেন, কোনো ভুল করেননি।’

এই সিনেমার গল্প এক ডেলিভারি ড্রাইভারকে নিয়ে। সন্তানের চাহিদা মেটানোর জন্য অর্থ যোগাড়ের চেষ্টায় দিনরাত খাটেন। পারিবারিক সময় কাটানোর সুযোগ মেলে না। আর এতে প্রভাব পড়ে পরিবারে।

কেন লোচের এই সিনেমার চিত্রনাট্যকার পল লাভের্টি। ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন ক্রিস হিচেন, ডেবি হানিউড এবং নিকি মারশাল। ২০২০ এর ৬ মার্চ যুক্তরাস্ট্রে মুক্তি পাবে ছবিটি।

‘দ্য উইন্ড দ্যাট শেকস দ্য বার্লি’ ছবিটি দিয়ে ২০০৬ সালে প্রথম স্বর্ণ পাম জিতেছিলেন কেন লোচ। এরপর ‘আই, ড্যানিয়েল ব্লেক’ ছবির জন্য ২০১৬ সালে দ্বিতীয়বারের মতো স্বর্ণ পাম জয় করে নিয়েছেন কেন লোচ।

Bellow Post-Green View