চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তামিম-মুশফিকদের নিয়ে ৮ অক্টোবর শুরু জাতীয় লিগ

প্রথম শ্রেণির ক্রিকেটের সবচেয়ে পুরনো আসর জাতীয় ক্রিকেট লিগ শুরু হতে যাচ্ছে আগামী ৮ অক্টোবর। এবার জাতীয় দলের ক্রিকেটারদের অংশগ্রহণ বাধ্যতামূলক করায় তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদদের পাওয়া যাবে প্রথম রাউন্ড থেকেই। সিপিএল শেষ করে সাকিব আল হাসান যোগ দেবেন দ্বিতীয় রাউন্ডে।

জাতীয় লিগ দুই স্তরে হওয়ায় প্রতিটি দল পাবে ৬টি করে ম্যাচ। লিগ শুরুর সম্ভাব্য তারিখ ছিল ৭ সেপ্টেম্বর। শ্রীলঙ্কা সফরে থাকা বাংলাদেশ ‘এ’ দলের ক্রিকেটাররা যেন একটির বেশি রাউন্ড খেলা থেকে বঞ্চিত না হন সেজন্য একদিন পেছানো হচ্ছে লিগ শুরুর তারিখ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মুমিনুল-সৌম্য-সাদমান-এনামুলরা শ্রীলঙ্কা থেকে দেশে ফিরবেন ১৩ অক্টোবর। এসেই যোগ দেবেন যার যার বিভাগীয় দলে। সূচি এমনভাবে করা হচ্ছে যেন দ্বিতীয় রাউন্ড থেকেই খেলতে পারেন তারা।

টুর্নামেন্টের আগে বাধ্যতামূলক ‘বিপ টেস্ট’ নামক ফিটনেস পরীক্ষায় উতরাতে হবে ক্রিকেটারদের। আট দলের প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটারদের ১ অক্টোবর নেয়া হবে ফিটনেস টেস্ট। জাতীয় ক্রিকেট লিগে খেলতে বিপ টেস্টে কত পেতে হবে তা অবশ্য এখনো চূড়ান্ত হয়নি। সোমবার বিকেল তিনটায় বিসিবি কার্যালয়ে টুর্নামেন্ট কমিটির সভায় চূড়ান্ত হবে বিষয়টি।

Bellow Post-Green View