চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তামিমের ব্যাটে জয় পেল পেশোয়ার

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তান সুপার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নিয়েছে তামিম ইকবালের পেশোয়ার জালমি। লাহোর ক্যালান্ডার্সের বিপক্ষে পাকিস্তান সুপার লিগের পঞ্চম ম্যাচে ৯ উইকেটের বড় জয় পায় তামিমরা।

Advertisement

ব্যাট হাতে আবারো নিজের জাত চেনান টাইগারদের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। মরুর বুকে টানা দ্বিতীয় ম্যাচে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি।

১১৮ রানের লক্ষে ব্যাট করতে নেমে তামিমের ব্যাটে ভর করে ২৪ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় পেশোয়ার। তামিম ৪৭ বলে সাতটি চারে খেলেন অনবদ্য ৫৫ রানের ইনিংস। দলের আরেক ওপেনার মোহাম্মদ হাফিজ ৩৭ বলে তিন চার ও তিন ছয়ে ৪৩ রান করে আউট হন।এ দুই ব্যাটসম্যান উদ্বোধনী জুটিতে যোগ করেন ৯৫ রান।

এর আগে পেশোয়ার জালমির অধিনায়ক শহীদ আফ্রিদী টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন।

টি-টোয়েন্টি ক্রিকেটের বড় বিজ্ঞাপন ক্রিস গেইল লাহোরের হয়ে গোড়াপত্তন করতে নেমে ইনিংসের প্রথম বলেই জুনায়েদ খানের বলে বোল্ড হন। আরেক ওপেনার ও দলপতি আজহার আলি করেন ৩১ রান। উমর আকমলের ব্যাট থেকে আসে ২১ রান।

পেশোয়ারের বোলারদের তোপের মুখে ৬৩ রানে টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যানকে হারায় লাহোর। শেষ দিকে ব্রাভোর ৩২ লাহোরের স্কোর ১১৭ রানে টেনে নেয়। পেশোয়ারের হয়ে মোহাম্মদ আসগর দুটি উইকেট নেন। একটি করে উইকেট পান জুনায়েদ, শন টেইট ও ওয়াহাব রিয়াজ।

ম্যাচ সেরা হয়েছেন তামিম ইকবাল।