চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তাপদাহের মধ্যে গড়াচ্ছে সিরিজ, ঘূর্ণিঝড়ের আগে বৃষ্টির শঙ্কা কতটা?

প্রখর রোদ মাথায় নিয়ে শনিবার সকাল-দুপুর অনুশীলন করেছে বাংলাদেশ। শ্রীলঙ্কা দল যখন মাঠে নেমেছে, ততক্ষণে সূর্যের তেজ কিছুটা কমে এলেও ভ্যাপসা গরম ছিল মিরপুরে।

রাজধানীতে তাপমাত্রা ক্রমে বেড়ে চললেও তা খেলায় বিঘ্ন ঘটাতে পারবে না। কিন্তু কিছুটা বৃষ্টির জল খেলার ভাগ্যই থমকে দিতে পারে!

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গরমে অতিষ্ঠ নগরবাসীর একটু প্রশান্তির জন্য বৃষ্টি বহুল প্রত্যাশিত হলেও ক্রিকেটপ্রেমীরা নিশ্চিতভাবেই চাইবেন রোববার যেন নির্বিঘ্নে খেলা গড়ায় হোম অব ক্রিকেটে।

বিজ্ঞাপন

রোববার দুপুর একটায় মিরপুরে গড়াতে যাওয়া বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের প্রথম ওয়ানডেতে বৃষ্টির শঙ্কা না থাকলেও পরের দুই ম্যাচ ঘিরে রয়েছে শঙ্কার ঘন মেঘই। আবহাওয়ার পূর্বাভাস জানানো কয়েকটি ওয়েবসাইট ঘেঁটে পাওয়া যাচ্ছে এমন তথ্য।

ঘূর্ণিঝড়ের আগাম সতর্কবার্তা দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। জানানো হয়েছে ২৬ মে নাগাদ উড়িষ্যা-পশ্চিমবঙ্গ-বাংলাদেশের খুলনা উপকূলে পৌঁছাতে পারে সেটি। তাতে ২৫ ও ২৮ মে’র শেষ দুটি ওয়ানডে ম্যাচ মাঠে গড়াতে বাধা হতে পারে বিরূপ আবহাওয়া।

ঘূর্ণিঝড়ের প্রভাবে বৃষ্টি শুরু হতে পারে সোমবার থেকেই। তবে রোববার প্রথম ম্যাচ মাঠে গড়ানো নিয়ে অনিশ্চয়তা কম।

এই সময়ে বাংলাদেশে ঘূর্ণিঝড় হওয়া এখন আর অস্বাভাবিক নয়। গত বছরের মে মাসে ঘূর্ণিঝড় আমফান আঘাত হানে উপকূলীয় অঞ্চলে। যার প্রভাবে দেশে টানা বৃষ্টিপাত ছিল কয়েকদিন। এবার ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস।