চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তরুণ প্রজন্মকে নার্সিং পেশায় আসার আহবান প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক: দেশেই এখন আন্তর্জাতিক মানের নার্সিং প্রশিক্ষণ ব্যবস্থা রয়েছে, তাই সবচাইতে মহত পেশা নার্সিংয়ে এসে নতুন প্রজন্মকে দেশ সেবার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া খুব শীঘ্রই দেশে আরো দশ হাজার নার্স নিয়োগ দেয়া হবে বলেও জানান তিনি।

Advertisement

বুধবার সকালে গাজীপুরের কাশিমপুরের তেঁতুইবাড়ি এলাকায়  শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল নাসিং কলেজের শুভ উদ্বোধন করে প্রধানমন্ত্রী এসব কথা বলেছেন।

গাজীপুরে কাশিমপুরের তেঁতুইবাড়ি এলাকায় অবস্থিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতাল ও নার্সিং কলেজ মূলত বঙ্গবন্ধু ট্রাস্টের একটি সেবামূলক প্রতিষ্ঠান। মালয়েশিয়ার কামপুলান পারুবাতান জোহার (কেপিজে) মূলত আন্তর্জাতি স্বাস্থ্য সেবামূলক ব্যবসা প্রতিষ্ঠান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট ও মালয়েশিয়ান কেপিজের সহযোগিতায় এ হাসপাতলটি ২৫০ শয্যা নিয়ে শুরু হয়েছে। এ হাসপাতালে বাংলাদেশী ও মালয়েশিয়ান চিকিৎসকরা চিকিৎসাসেবা দেবেন। গত বছরের ১৮ নভেম্বর যৌথভাবে হাসপাতালটির উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মালয়েশিয়ার প্রাধানমন্ত্রী দাতুক সেরি নাজিডতুন রাজ্জাক। এ হাসপাতালেই ৫০ আসনের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল নার্সিং কলেজের উদ্বোধন হলো আজ (বুধবার)।