চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তথ্য ও প্রযুক্তি খাতে ‘বছরের সেরা রপ্তানিকারক’ মহিউদ্দিন মোনেম

‘তৃতীয় জাতীয় ডিজিটাল বাংলাদেশ ২০১৯’ অনুষ্ঠানে তথ্য ও প্রযুক্তিখাতে ‘বছরের সেরা রপ্তানিকারক’ হিসেবে পুরস্কার গ্রহণ করেছেন সার্ভিস ইঞ্জিনের চেয়ারম্যান এ এস এম মহিউদ্দিন মোনেম।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে বুধবার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্যপ্রযুক্তি ইনোভেশনের মাধ্যমে আর্থ সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য সার্ভিস ইঞ্জিনকে স্বীকৃতি দিয়ে এই পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সার্ভিস ইঞ্জিন ইউএস-বাংলাদেশের যৌথ উদ্যোগে গঠিত বিজনেস প্রসেস আউটসোর্সিং প্রতিষ্ঠান যা এ এস এম মহিউদ্দিন মোনেম বিভিন্ন ইনোভেশনের মাধ্যমে ২০০৬ সাল থেকে অত্যন্ত সাফল্যের সাথে একক নেতৃত্বে পরিচালনা করে আসছেন।

বিজ্ঞাপন

পুরস্কার গ্রহণকালে তিনি বলেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এর অধীনে দেশে এই খাতে ইতিবাচক পরিবর্তন আসছে। এই পরিবর্তন প্রক্রিয়ার ক্ষুদ্র অংশ হতে পেরে আমরা সার্ভিস ইঞ্জিন পরিবার গর্বিত। তথ্য ও প্রযুক্তি শিল্পে অবদানস্বরূপ এর আগেও বাংলাদেশ সরকার টানা ছয়বার সার্ভিস ইঞ্জিন লিমিটেডকে জাতীয় রপ্তানি ট্রফি প্রদান করেছেন।

এ এস এম মহিউদ্দিন মোনেম ‘আব্দুল মোনেম লিমিটেড’র উপ ব্যবস্থাপনা পরিচালক এর আগে চেক রিপাবলিক-এর সম্মানসূচক দূত, একাধিকবার রাষ্টপতি পদকে ভূষিত হয়েছেন।

এছাড়াও ইউআরএস-এশিয়া ওয়ান ম্যাগাজিন দ্বারা নির্বাচিত “ওয়ার্ল্ড গ্রেটেস্ট লিডার ২০১৮-২০১৯” খেতাবে ভূষিত হয়েছেন তিনি।

তিনি বিশিষ্ট শিল্পপতি আব্দুল মোনেম এর কনিষ্ঠ পুত্র।

বিজ্ঞাপন