চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢা.বি প্রক্ট‌রের পদত্যাগ দা‌বি

পয়লা বৈশাখের ঘটনার নয় দিন পরও দোষীরা গ্রেফতার না হওয়া ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের পদত্যাগসহ পাঁচ দফা দাবিতে উপাচার্যের কাছে স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা মিছিলসহ এক ঘণ্টা উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেয়।পরে একটি প্রতিনিধি দল স্মারকলিপি নিয়ে যায় উপাচার্যের কাছে। 

বৃহস্পতিবারও পয়লা বৈশাখে নারী লাঞ্ছনার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী এবং বিভিন্ন সংগঠন।

Advertisement

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্যের নিন্দা জানিয়ে বিক্ষোভে থাকা শিক্ষার্থীরা বলেন, ঘটনার নয়দিন পার হয়ে গেলেও এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করেনি। বিশ্ববিদ্যালয়ে তদন্ত কমিটির প্রতিবেদন কখোনই আলোর মুখ দেখেনি বলেও জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ।

নারী লাঞ্ছনার ঘটনাকে ঘৃণ্য ও লজ্জাকর বলে মন্তব্য করে দোষীদের আইনের আওতায় আনতে সব কিছু করা হবে বলে জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। এদিকে প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য দিতে ডাকা হয়নি বলে আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগে তিনি  বলেন, তারা নিজ দায়িত্বে তদন্তকারীদের ঘটনা সর্ম্পকে জানাতে পারেন।

পহেলা বৈশাখে নারীদের উপর বর্বরোচিত ঘটনার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নয়দিন ধরে আন্দোলনকরে আসছে সাধারণ শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠন।