চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাবি শিক্ষক সমিতির সভাপতিকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি ছাত্রলীগের

খন্দকার মোশতাককে ‘শ্রদ্ধা’ জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহর বক্তব্যের প্রতিবাদে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কার্যালয়ে এ স্মারকলিপি দেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

Reneta June

স্মারকলিপিতে ছাত্রলীগ উল্লেখ করে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যাকাণ্ডের অন্যতম মাস্টারমাইন্ড ঘৃণিত খন্দকার মোশতাক আহমেদের নাম ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে উচ্চারিত হতে পারে না।

বিজ্ঞাপন

এতে অধ্যাপক ড. মো. রহমত উল্লাহকে প্রকাশ্যে ক্ষমা চাওয়া ও তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানায় ঢাবি ছাত্রলীগ।

এর আগে সোমবার সকালে নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়ে ড. মো. রহমত উল্লাহ বলেন, বক্তব্যে যদি অজ্ঞতাবশত কোনো শব্দ/বাক্য উচ্চারণ করে থাকি তা নিতান্তই আমার অনিচ্ছাকৃত ভুল। এজন্য আমি ব্যক্তিগতভাবে দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করছি।

এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি তিলোত্তমা শিকদার, শামীম হোসেন, সাংগঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাধন, মানব সম্পদ উন্নয়ন সম্পাদক নাহিদ হাসান শাহিন, কর্মসংস্থান সম্পাদক রনি মোহাম্মদ এবং বিশ্ববিদ্যালয় ও হল কমিটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।